ফ্রীতে মার্ভেল বা ডিসি এর কমিক্স পড়ার সেরা ৫টি ওয়েবসাইট। Top 5 site for reading marvel and DC comics - Peak Fiction

মিকস প্রজন্মের জন্য বিনোদনের একটি প্রিয় মাধ্যেম। কমিক পড়তে কে না ভালোবাসে? ছোট থেকেই তো আমরা সুপারম্যান, স্পাইডারম্যান এর সাথে পরিচিত হয়েই বড় হয়েছি। তবে বিভিন্ন মুভি, সিরিজ দেখা হলেও কমিক পড়া হয়নি বেশি। কমিক রঙিন শিল্পকর্ম এবং আকর্ষক গল্প দিয়ে পাঠকদের মুগ্ধ করে। যদিও কমিক বইগুলি প্রথাগতভাবে মুদ্রণের মাধ্যমে উপভোগ করা হতো কিন্তু ডিজিটাল যুগ এর কারণে এখন কমিক অনলাইনে পড়ার একটি নতুন যুগের সূচনা করেছে। মার্ভেল, ডিসি এর বিভিন্ন মুভি যেমন - স্পাইডারম্যান, সুপারম্যান তো অনেক দেখলেন এবার তাদের কমিকও পড়ে ফেলুন সম্পুর্ণ ফ্রীতে। এখন, আপনি আপনার নিজের ঘরে বসেই বিনামূল্যে অনলাইনে কমিক পড়তে পারেন। এই নিবন্ধে, আমরা কিছু সেরা ওয়েবসাইট নিয়ে আলোচনা করব যেখানে আপনি একটি পয়সা খরচ না করে মার্ভেল, ডিসি সহ আরো অন্যান্য কমিকসের জগতে ডুব দিতে পারেন। এছাড়াও যুক্ত হোন বাংলাদেশের একমাত্র কমিক্স গ্রুপের সাথে!

Top Website to read Comics for free

মার্ভেল ডিসি এর কমিক পড়ার সেরা ৫টি ওয়েবসাইট • Top 5 free website to read Marvel and DC comics for free | Peak Fiction

ওয়েবসাইটে যাওয়ার আগে এইসব ওয়েবসাইট এর সুবিধা ও অসুবিধা সম্পর্কে জেনে নেওয়া যাক :
সুবিধা: 
  1. এইসব কমিক সাইটে ইন্টারনেট সংযোগের সাথে যে কোনও জায়গা থেকে কমিকগুলি অ্যাক্সেস করা এবং পড়া সহজ করে তোলে। যার ফলে আপনাকে কোনো ফিজিক্যাল স্টোরে যেতে হবে না।
  2. এইসব সাইটের মধ্যে অনেকগুলি কমিক্স বিনামূল্যে অ্যাক্সেসের অফার করে, যা আপনার ফিজিক্যাল কপি কেনার তুলনায় অর্থ সাশ্রয় করে।
  3. আপনি বিভিন্ন ধরনের কমিকস এবং জেনার খুঁজে পাবেন।
অসুবিধা:
  1. আইনি সমস্যা : এই কমিক প্ল্যাটফর্ম যথাযথ লাইসেন্স ছাড়াই কপিরাইটযুক্ত কমিক বিতরণ করে, যা ব্যবহারকারী এবং নির্মাতাদের জন্য আইনি সমস্যা তৈরি করতে পারে।
  2. কোয়ালিটি সমস্যা : এইসব প্ল্যাটফর্ম এর স্ক্যান বা অনুবাদের গুণমান পরিবর্তিত হতে পারে, যা আপনার পড়ার অভিজ্ঞতাকে প্রভাবিত করে।
  3. পপ-আপ বিজ্ঞাপন : বিনামূল্যের এই প্ল্যাটফর্ম গুলোতে প্রায়ই বিরক্তিকর পপ-আপ বিজ্ঞাপন থাকে যা পড়াকে বিঘ্নিত করতে পারে।
  4. নির্মাতাদের জন্য সমর্থনের অভাব : এই বিনামূল্যের প্ল্যাটফর্ম ব্যবহার করার কারণে কমিক নির্মাতারা সম্ভাব্য আয় থেকে বঞ্চিত হয়, যা কমিক শিল্পের ক্ষতি করতে পারে।

স্বীকারোক্তি

এই ওয়েবসাইট গুলো থেকে পড়া কোনো লিগ্যাল পদ্ধতি নয়। আমরা সবসময়ই লিগ্যাল ভাবে পড়ার জন্য সবাইকে উৎসাহিত করে থাকি।

Read Comic Online

রিডকমিক অনলাইন এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি ইন্টারনেটের সাহায্যে মার্ভেল, ডিসি সহ আরো অনেক ধরনের কমিক বই এবং গ্রাফিক উপন্যাস পড়তে পারেন।এটি কমিক পড়ার একটি জনপ্রিয় ওয়েবসাইট এবং অনেকেই এই ওয়েবসাইট কমিক পড়ার জন্য ব্যাবহার করে।এটি খুব সহজেই ব্যাবহার করা যায় কিন্তু এতে এড এর পরিমাণ একটু বেশি।

Get Comics

GetComics একটি দুর্দান্ত জায়গা যেখানে আপনি DC এবং Marvel কমিক্স সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারেন এবং পরে এটা অফলাইনে পড়তে পারেন।যদিও এটি মার্ভেল কমিকের মতো নেভিগেট করা ততটা সহজ নয়!এছাড়া এর এড প্রচুর বিরক্ত করে।তবে এতে কিছু ফিচার রয়েছে যা এটাকে অনন্য করে তুলে যেমন

  • আপনি ডাওনলোড করতে পারবেন এবং কিছু কমিক রিডার অ্যাপ এর মাধ্যেমে তা পরবর্তীতে পড়তে পারবেন।
  • এতে অনেকগুলো সোর্স রয়েছে।
  • অনলাইনেও পড়তে পারবেন।
  • কমিক এর সংখ্যা অসংখ্য।

Comic Extra

কমিক এক্সট্রা একটি খুব সহজে-ব্যবহারযোগ্য ওয়েবসাইট যার এরকম কমিক সংগ্রহ রয়েছে যা অন্য কোথাও বিনামূল্যে পাওয়া যাবে না। আপনার যদি একটি এড ব্লকার থাকে তবে ওয়েবসাইটের বিজ্ঞাপনগুলিও এতটা বিরক্ত করে না।

View comic

তালিকার পরেরটি হল “ ViewComic ” যা আরেকটি খুব জনপ্রিয় অনলাইন কমিক সোর্স।সুতরাং আপনি যদি মার্ভেল, ইমেজ, ডিসি, ভার্টিগো, বা অন্য কোন বড় প্রকাশকদের সাথে সম্পর্কিত কিছু কমিক খুঁজছেন তবে ভিউ কমিক অবশ্যই আপনার সেরা ওয়েবসাইট হবে।ওয়েবসাইটের UI ( ইউজার ইন্টারফেস ) খুব সুন্দর এবং এতে এড এর পরিমাণ অনেক কম।

Internet Archives

আমাদের তালিকার শেষ সাইট হলো TheInternetArchive.এটিতে অনেকগুলি বিনামূল্যের কমিক রয়েছে যা পড়ার জন্য সেরা এবং এই ওয়েবসাইট এর লেআউট খুব আকর্ষণীয়।এখানে হয়তো মেইনস্ট্রিম এর কমিক গুলো পাবেন না তারপরেও এর কালেকশন বিশাল(বিশেষ করে যদি আপনি মাঙ্গা পছন্দ করেন)।এটিতে প্রতি মাসে লক্ষাধিক দর্শক থাকে যা এটি কতটা জনপ্রিয় তার গল্প বলে।

এছাড়া কোনো সমস্যা থাকলে এই ভিডিওটি দেখতে পারেন।এখানে কিভাবে কমিকস ডাওনলোড ও অনলাইন এ পড়তে পারেন তা দেওয়া আছে। তাই বিনামূল্যে অনলাইনে কমিক্স পড়ার জন্য এই সবই সেরা সাইট ছিল। আপনি যদি এই পোস্টটি দরকারী খুঁজে পান তবে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান, আমরা এটি শুনতে পছন্দ করব।