হারকিউলিস কে? তার বাবা মা কে? এবং কিভাবে এই মহাবীর হারকিউলিস এর জন্ম হয়? গ্রীক পুরাণ কাহিনী. Greek Mythology | Peak Fiction

গ্রীক দেবতা মহাবীর হারকিউলিস এর জন্ম হয়েছিল যেভাবে | Greek Mythology | Peak Fictionআলকমেন ছিলেন পেলোপোনিজে আর্গোলিসের রানী, রাজা অ্যামফিট্রিয়নের স্ত্রী। আলকমেন অত্যন্ত সুন্দরী এবং গুণী নারী ছিল. তিনি অ্যাম্ফিট্রিয়নের প্রতি অনুগত ছিলেন এমনকি যখন জিউস, যিনি আলকমেন এর সৌন্দর্যে মুগ্ধ হয়েছিলেন এবং তাকে প্রেমের প্রস্তাব দেয় তখনো সে জিউস কে বাদ দিয়ে তার স্বামীকে চুজ করে।তার সাথে রাত কাটানোর জন্য, জিউস অ্যামফিট্রিয়নের রূপ ধারণ করেছিলেন যখন অ্যামফিট্রিয়ন একটি যুদ্ধ অভিযানে ছিলেন। জিউস ভান করেছিল যে সে তাড়াতাড়ি বাড়ি পৌঁছেছে এবং তার সাথে পুরো দুই দিন এবং একটি রাত কাটায়। তিনি সূর্যকে না উদিত হওয়ার নির্দেশ দিয়েছিলেন, আলকমেনকে বোকা বানানোর জন্য যে এটি মাত্র একটি রাত। দ্বিতীয় দিনের রাতে, অ্যামফিট্রিওনও এসেছিলেন, এবং তিনি অ্যালকমিনের সাথেও প্রেম করেছিলেন। অ্যালকমিন জিউস এবং অ্যামফিট্রিয়ন উভয় থেকেই গর্ভবতী হয়েছিলেন এবং জিউসের পুত্র হেরাক্লিস এবং অ্যামফিট্রিয়নের পুত্র ইফিকেলসের জন্ম দেন।

গ্রীক দেবতা মহাবীর হারকিউলিস এর জন্ম হয়েছিল যেভাবে | Greek Mythology | Peak Fictionহেরা, যে জিউস এর স্ত্রী ছিল, এতে রাগান্বিত হয়েছিলেন এবং প্রতিশোধের সাথে হেরাক্লিসকে ঘৃণা করা শুরু করে। হেরাক্লিস এর গর্ভধারণের মুহূর্ত থেকে হেরা তাকে হত্যা করতে চেয়েছিলেন। জিউস যত বেশি হেরাক্লিসকে সমর্থন করতেন ততই হেরা তার নশ্বর শত্রু হয়ে ওঠেন।জিউস তার ছেলেকে রক্ষা করতে চেয়েছিলেন। তাই তিনি তাকে সাহায্য করার জন্য জ্ঞানের দেবী এথেনার কাছে আবেদন করেছিলেন। হেরা যখন ঘুমাচ্ছিল তখন এথেনা শিশু হেরাক্লিসকে হেরার কাছে নিয়ে গেল এবং তাকে হেরার দুধ থেকে স্তন্যপান করতে দিল। কিন্তু হেরাক্লিস এত জোরে স্তন্যপান করছিল যে ব্যাথাতে হেরা জেগে উঠল এবং সে তাকে দূরে ঠেলে দিল। এর থেকে কিছু দুধ ছিটকে পড়ে এবং যে দুধ ছিটকেছিল তা থেকেই মিল্কিওয়ে গ্যালাক্সি তৈরি হয়েছিল।

হেরাক্লিস হেরার ঐশ্বরিক শক্তি যুক্ত দুধ পান করেছিলেন এবং এটি তাকে অলৌকিক ক্ষমতা দিয়েছিল, যার মধ্যে একটি ছিল দুর্দান্ত শক্তি। যখন হেরাক্লিস এবং ইফিকেলস মাত্র ছয় মাস বয়সী ছিলেন, তখন হেরা শিশু হেরাক্লিসকে হত্যা করার চেষ্টা করেছিল খাঁচায় দুটি সাপ পাঠিয়ে। এতে ইফিকেলস জেগে ওঠে এবং কাঁদতে শুরু করে, কিন্তু হেরাক্লিস প্রতিটি সাপকে এক হাতে ধরে তাদের পিষে ফেলে। সকালে আলকমেন হেরাক্লিসকে সাপের মৃতদেহ নিয়ে খেলতে দেখেন।আর এভাবেই সকল দেবদেবীদের মধ্যে সর্বশ্রেষ্ঠ হেরাক্লিসের জন্ম হয়েছিল।

হেরাক্লিস ও হারকিউলিস কি একই?

হেরাক্লিস এবং হারকিউলিস গ্রীক পুরাণে একই ব্যক্তিত্বের জন্য দুটি ভিন্ন নাম। হারকিউলিস বা হেরাক্লিস তার শক্তির এবং বীরত্বপূর্ণ কৃতিত্বের জন্য পরিচিত।

গ্রিক পুরাণে হারকিউলিস কে ছিলেন?

গ্রীক পুরাণ হারকিউলিস একজন অর্ধেক দেবতা ছিলেন। তার বাবা ছিলেন জিউস বা দেবতাদের রাজা। অন্যদিকে তার মা ছিলেন একজন মানুষ।

হারকিউলিস কেন 12 শ্রম করেন?

হারকিউলিস থেবান রাজকন্যা মেগারাকে বিয়ে করার পর, হেরা হারকিউলিসকে উন্মাদ বানিয়ে ফেলে এবং হারকিউলিস তার স্ত্রী এবং তাদের সমস্ত সন্তানকে হত্যা করেছিল। এরপর, গ্রীক দেবতা অ্যাপোলো হারকিউলিসকে নির্দেশ দিয়েছিলেন তার অপরাধের জন্য মাইসেনের রাজা ইউরিস্টিয়াসের জন্য কাজ করার মাধ্যমে প্রায়শ্চিত্ত করার জন্য ।