মার্ভেল এর অন্যতম ভিলেন উন্মাদ দানব থানোস যে প্রেমের জন্য কি করতে পারে এবং সে যে কতটা শক্তিশালী তাই জানতে পারবেন এই পোস্টে - How brutal Thanos is!

মার্ভেল কমিক্সের প্রেমিক পুরুষ থানোস কতোটা শক্তিশালি এবং মারাত্মক হতে পারে? How brutal Thanos is? - Peak Fictionমার্ভেল এর এভেঞ্জার্স ইনফিনিটি ওয়ার এবং এন্ড গেম এ আমরা সবাই থানোস এর সাথে পরিচিত হয়েছি। থানোস হল মার্ভেল কমিকস কর্তৃক প্রকাশিত আমেরিকান কমিক বই ধারাবাহিকের একটি (সুপারভিলেন) চরিত্র। চরিত্রটির স্রষ্টা হলেন লেখক জিম স্টারলিন। দ্য ইনভিঞ্চিবল আয়রন ম্যান #৫৫ বইয়ের মাধ্যমে চরিত্রটি প্রথম সামনে আসে। থানোস হল মার্ভল ইউনিভার্সের সবচেয়ে শক্তিশালী ভিলেন এর একজন যে দি অ্যাভেঞ্জার, দ্য গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি, দ্য ফ্যানটাস্টিক ফোর এবং দ্য এক্স ম্যানসহ অনেক সুপারহিরো এর সাথে লড়েছেন। যে কিনা ইনফিনিটি স্টোন এর সন্ধানে মহাবিশ্বে ঘুরে বেড়ায়। অনেকে আবার তার এই বিভিন্ন প্ল্যানেট এ গিয়ে অর্ধেক জীবন হত্যা করা নিয়ে সাপোর্ট ও দিয়েছে। আজকে জানব এই থানোস কতটুকু ব্রুটাল হতে পারে। এবং থানোস যে বিশ্বপ্রেমিক তা নিয়েও জানব।

নিজের জাতির হাজার হাজার মানুষকে হত্যা করেছে

থ্যানোসের শৈশব খুব খারাপ ছিল। তার চেহারায় অস্বাভাবিক এর ছাপ ছিল এবং এর জন্য সে অনেক ভুগত। এরপর অনেক কাহিনীর পর সে শক্তিশালী হয়ে উঠে। এরপর সে নিজের একটি ছোট সেনাবাহিনীকে একত্রিত করার পর, থানোস তার স্বদেশ গ্রহ টাইটানে ফিরে আসে এবং সেখানের হাজার হাজার মানুষকে হত্যা করে।

নিজের মাকে ছিন্নভিন্ন করে হত্যা করেছে

মার্ভেল কমিক্সের প্রেমিক পুরুষ থানোস কতোটা শক্তিশালি এবং মারাত্মক হতে পারে? How brutal Thanos is? - Peak Fiction
তার নিজের গ্রহে বোমা হামলার পর সে তার মাকে বন্দী করে। সে তার মাকে বেঁধে রেখেছিল এবং তাকে পরবর্তীতে ছিন্ন করে হত্যা করছিল কারণ সে বিশ্বাস করেছিল যে, তার অস্বাভাবিক চেহারার জন্য তার মা দায়ী।

তার নিজের সন্তানদের (এবং তাদের মাকে) হত্যা করেছে।

একটি গল্পে, থানোস মহাবিশ্ব জুড়ে ভ্রমণ করেছিল। এবং বিভিন্ন নারীর সাথে প্রণয়ের মাধ্যমে অনেক সন্তানের পিতা হয়েছিল। কিন্তু পরবর্তীতে যা ঘটে তা বিশ্বাস করবেন না। সে এরপর একে একে আবার এই সন্তান এবং তাদের মায়ের কাছে ফিরে এসেছিল এবং তাদের মা সহ সকল সন্তানদের প্রায় সবাইকে হত্যা করেছিল। কেন? কারণ শুধু মিস্ট্রেস ডেথকে খুশি করার জন্য।

হাল্ক এবং ঘস্ট রাইডারকে নিজের চাকর বানিয়েছে। 

মার্ভেল কমিক্সের থানোস কতোটা শক্তিশালি এবং মারাত্মক হতে পারে? How brutal Thanos is? - Peak Fictionরাজা থানোস ভবিষ্যতে তার বিডিং করার জন্য হাল্ককে নিজের দাস বানায় এবং হাল্ককে ক্যাপ্টেন আমেরিকাকে খেতে বাধ্য করে। পানিশার ফ্রাঙ্ক ক্যাসেল রাজা থানোসকে পৃথিবীতে গণহত্যা করতে দেখে এবং তার ক্রোধে সে ঘোস্ট রাইডার এ পরিনত হয়। দুর্ভাগ্যবশত তার পাওয়ার থানোসের উপর কাজ করেনি এবং তাকে হাজার বছর ধরে থানোসের সেবা করতে বাধ্য করা হয়েছিল।

হতাশা থেকে অনেক গ্রহকে ধ্বংস করেছে
মার্ভেল কমিক্সের থানোস কতোটা শক্তিশালি এবং মারাত্মক হতে পারে? How brutal Thanos is? - Peak Fiction
থানোস স্পষ্টতই লেডি ডেথ কে পছন্দ করত। অনেক চেষ্টা করে এবং তাকে খুশি করতে ব্যর্থ হওয়ার পরে, সে ক্ষুব্ধ হয়ে যায় এবং একটি বিশাল শক্তি তরঙ্গ রিলিজ করে যার ফলে অনেক গ্রহ ধংস হয়ে যায়। এছাড়াও সে পৃথিবীকে নিজস্ব কক্ষপথ থেকে ছুঁড়ে ফেলে দেয়।

মহাবিশ্বের সমস্ত প্রাণের অর্ধেক ধ্বংস করেছে

মার্ভেল কমিক্সের থানোস কতোটা শক্তিশালি এবং মারাত্মক হতে পারে? How brutal Thanos is? - Peak Fiction
তার খারাপ কাজের মধ্যে সবচেয়ে বিখ্যাত হলো এটি। মিস্ট্রেস ডেথ কে পটানোর অনেক চেষ্টা চালিয়ে যাওয়ার পরেও থানোস ব্যার্থ হয়। এরপর সে মিষ্ট্রেস ডেথ কে পটানোর আরেক ফন্দি আঁকে যা হলো - মহাবিশ্বের অর্ধেক প্রাণ ধ্বংস করে দেওয়া। এর পর থানোস সমস্ত ইনফিনিটি স্টোন সংগ্রহ করে এবং সেগুলিকে তার বড় হলুদ গ্লোব এ আটকে দেয় এবং মহাবিশ্বের সমস্ত জীবন্ত জিনিসের অর্ধেক অস্তিত্ব থেকে মুছে ফেলে ইনফিনিটি স্টোন দিয়ে। তাও এইসবই শুধু একটি মেয়ের ভালোবাসা পাওয়ার জন্য। কিন্তু এতকিছুর পরেও থানোস তার ভালোবাসা পেল না।

কিছু উল্লেখযোগ্য ঘটনা:

  • ভাইকে নির্যাতন করেছে।
  • হাল্ক এর চামড়া পুড়িয়েছে।
  • ডেডপুলকে মশকে পরিণত করেছে।
  • খালি হাতে স্যাম উইলসনের মাথা চ্যাপ্টা করেছে।
  • মিস্ত্রেস ডেথ কে ঈর্ষান্বিত করার জন্য নিজের একটি মহিলা ভার্সন তৈরি করে, যে মহাকাশে মারা যাওয়ার আগে আয়রন ম্যানের মাথা ছিঁড়ে ফেলে।
  • উলভারিনের কঙ্কালকে রাবারে পরিণত করেছে।
  • ডেডপুলকে মিস্ট্রেস ডেথ এর হাত থেকে বাঁচানোর জন্য তাকে অমরত্ব এর অভিশাপ দেয় যেন ডেথপুল কখনো মিস্ট্রেস ডেথ এর সাথে দেখা করতে না পারে। সে একজন হিংসুক, তাই না?

মার্ভেল কমিক্সের থানোস কতোটা শক্তিশালি এবং মারাত্মক হতে পারে? How brutal Thanos is? - Peak Fictionএই ছিল আজকের মত। এই পোস্টের মাধ্যমে আশা করি থানোস যে কতটা নিষ্ঠুর এবং প্রেমিক পুরুষ তার ভালো আইডিয়া পেয়েছেন।