ডিয়োগো আলভেস পর্তুগালের প্রথম সিরিয়াল কিলার। তিনি ঊনবিংশ শতাব্দীর মাঝামাঝি সময়ে অল্প সময়ের মধ্যে তার হত্যাকাণ্ড চালান। Diogo Alves | Peak Fiction

প্রায় ২০০ বছর ধরে কাচের জারে রাখা হয়েছে সিরিয়াল কিলার এর মাথা

সংগৃহীত - দেবাশীষ মণ্ডল

যারে বন্দি এই মাথাটি দেখতে পাচ্ছেন? হ্যাঁ এটি। এটি হলো ডিয়োগো আলভেসের সংরক্ষিত মাথা। বাস্তবতা কখনো কখনো গল্পের চেয়েও ভয়ংকর হতে পারে। এই ঘটনাটা কিছুটা এরকমই। ডিয়োগো আলভেস পর্তুগালের প্রথম সিরিয়াল কিলার। তিনি ঊনবিংশ শতাব্দীর মাঝামাঝি সময়ে অল্প সময়ের মধ্যে তার হত্যাকাণ্ড চালান।

ডিয়োগো আলভেস কে ছিলেন?

১৮১০ সালে স্পেনের Galicia তে একটি কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন, ডিয়োগো আলভেস ১৯ বছর বয়সে পর্তুগালের লিসবনে কাজ করার জন্য বাড়ি ছেড়েছিলেন। অল্প বয়সের কারণে তিনি ধনী পরিবারের চাকর হিসেবে কাজ কাজ পান। অবশেষে চাকরি পরিবর্তনের পর সে জুয়া ও মদ্যপান শুরু করেন। Palhava Maria Gertrudes নামে তার একজন প্রেমিকাও ছিল। এটা মনে করা হয় যে Lisbon এর এক সরায়খানার মালিকের সাহায্যে তিনি নিজের শিকার খুজতেন। এভাবে, তিনি ১৮৩৬ এবং ১৮৪০ এর মধ্যে ৭০ জনকে হত্যা করেছিলেন।

চাবি চুরি এবং তার নকল করে তিনি Reservato de Mae Aguas das Amoreiras এ প্রবেশ করেন। একটি ছিল একটি ভূগর্ভস্থ গ্যালারি যেখান থেকে তার পছন্দের হত্যাকাণ্ডের স্থান Aquedato das Aguas Livres এ যাবার রাস্তা ছিল। তার শিকার হত দরিদ্র পথচারী। তাদের ছিনতাই করার পরে, ডিয়োগো তার অসহায় শিকারদের চোখ বেঁধে, তাদের জল সেতুর শীর্ষে টেনে নিয়ে যেতেন এবং তাদেরকে ওখান থেকে ফেলে দিতেন। ৬৫ মিটার উঁচু ব্রিজ থেকে পড়ে তাদের মৃত্যু হতো।

কুখ্যাত সিরিয়াল কিলার ডিয়োগো আলভেস এর কাহিনী - Peak Fiction
Aquedito das Aguas Livres

এই ব্রিজটি হয়ে ওঠে তার পছন্দের অত্যাচার জায়গা| এখন আপনি ভাবতে পারেন যে এখানে ৭০ টি হত্যা হয়ে গেল এবং কেউ কিছু জানতেও পারল না। এর কারণ ছিল| সেই সময়ে দেশটি 1820 সালের উদারনৈতিক বিপ্লবের কারণে একটি অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের মধ্যে ছিল। লোকেরা আর্থিক অসুবিধার সাথে মোকাবিলা করছিল, এবং কর্তৃপক্ষ দুর্ভাগ্যবশত অনুমান করেছিল যে তাদের দারিদ্রতা থেকে মুক্তি পাওয়ার জন্য মানুষ আত্মহত্যা করছে। কিন্তু শীঘ্রই ডিয়েগো আইনের হাতে পড়লেন। বিচারে তার ফাঁসি হল।

কেন তার মাথাকে জারের মধ্যে ঢুকিয়ে রাখা হলো?

প্রথম প্রথম যখন ব্রিজের উপর এত আত্মহত্যার ঘটনা কর্তৃপক্ষের নজরে পড়লো তখন তারা ব্রিজটিকে বন্ধ করে দিলেন। এর ফলে সমস্যায় পড়লেন দিয়েগো। এরপর তার মাথায় এলো নতুন ফাঁদ। তিনি একটা গুন্ডার দল গঠন করে এবং লোকের বাড়িতে চুরি করে তাদের মেরে ফেলতে লাগলেন। কিন্তু তিনি ধরা পড়লেন। ১৮৪০ সালে, ডিয়োগোকে বন্দী করা হয় এবং মৃত্যুদণ্ড দেওয়া হয়। যদিও ব্রিজের উপর হত্যাকাণ্ড অমীমাংসিত থেকে যায়, জুরির কাছে তার দলকে একটি পরিবারকে হত্যা করার জন্য দোষী সাব্যস্ত করার যথেষ্ট প্রমাণ ছিল।

কিভাবে তারা diogo alves সংরক্ষণ করেন?

কুখ্যাত সিরিয়াল কিলার ডিয়োগো আলভেস এর কাহিনী - Peak Fiction

ডিওগোর ফাঁসির পর, লিসবনের Escola Medico Cirurgica এর বিজ্ঞানীরা এবং ডাক্তাররা সিদ্ধান্ত নেন যে তারা অপরাধীর মাথা অধ্যয়ন করতে চান। তারা বুঝতে চেয়েছিল কী একজন ব্যক্তিকে এই ধরনের খারাপ কাজ করতে উদ্বুদ্ধ করেছিল। মনে রাখবেন যে, ডিয়োগো ছিলেন পর্তুগালের প্রথম সিরিয়াল কিলার, এবং বিজ্ঞানীরা ভেবেছিলেন যে তারা তার দেহাবশেষ অধ্যয়ন করে মনোবিজ্ঞানের নতুন পাঠ শিখতে পারেন।

বিজ্ঞানীরা একটি কে একটি ফরমালডিহাইড এর বদ্ধ পাত্রে আজ পর্যন্ত সুরক্ষিত রেখেছে জিনিসটিকে দেখতে গেলে আপনাকে যেতে হবে Lisbon University এর Faculty of Medicine. এটি সম্ভবত এক নিষ্ঠুর খুনি উপযুক্ত সমাধি।

তথ্যসূত্র