Great Teacher Onizuka Anime Review in Bangla | Peak Fiction, Anime Review, Anime suggestions, Top Anime, Best anime, Peak Fiction

কিছু সিরিজ/মুভি থাকে যা সবসময় আমাদের হৃদয়ে একটুখানি জায়গা দখল করে থাকে। হয়তো আপনি শত শত মুভি কিংবা সিরিজ দেখে ফেলেছেন, কিন্তু দিনশেষে সেই একটা সিরিজের রেশ আপনার মনে থেকে যায় সবসময়। দেখার মত কোনো কিছু হাতে না থাকলে আপনি সেই সিরিজ/মুভিটা রিওয়াচ দিয়ে থাকেন। কারণ সেই সিরিজ/মুভি আপনাকে মানসিক প্রশান্তি দেয়। আমি বলছিলাম আমার জীবনে দেখা ওয়ান অফ দ্য বেস্ট এনিমে সিরিজ এভার Great Teacher Onizuka বা সংক্ষেপে GTO এর কথা। এই এনিমে সবসময় আমার হৃদয়ের প্রকোষ্ঠে একটুখানি জায়গা দখল করে রাখবে। কেন এই সিরিজটা আমার কাছে এত স্পেশাল সেটা নিচের একটা সংলাপ পড়লেই বুঝতে পারবেন।

Ever since i was a kid, teachers would call me stupid and trash. Sometimes It makes you believe that you are. I wonder why teachers are like that. I know i am stupid and quick to fight. I may not be suited to be a teacher. But if i became a teacher, I'd never do that. I would never call my students trash.

📌 Anime Name : Great Teacher Onizuka

📌 Genre : Comedy, Drama

📌 IMDB : 8.5🌟

📌 MyAnimeList : 8.7🌟

📌 Total Season : 1

📌 Total Episode : 43 ( 24 min per Ep)

কাহিনি সংক্ষেপ - 𝙉𝙤 𝙎𝙥𝙤𝙞𝙡𝙚𝙧

এক্স বাইকার গ্যাং লিডার এইকিচি ওনিজুকা। একসময় তার বন্ধু রিউজি দানমাকে নিয়ে শোনান কাঁপিয়েছে। একসময়ের বাঘা গ্যাং লিডার বাইস বছর বয়সী এই ওনিজুকার জীবনে দুইটি স্বপ্ন। প্রথমটা গ্রেটেস্ট টিচার অব জাপান হওয়া, আর দ্বিতীয়টা হচ্ছে মধ্যবয়সে এসে অল্পবয়সী একটা মেয়েকে বিয়ে করে সুখে সংসার করা। 

কিন্তু শিক্ষক হওয়ার এই পথচলাটা তার জন্য সহজ নয়। অখ্যাত একটা স্কুল থেকে পাস করেছে সে। তার উপর সে স্কুল জীবনে খুব একটা মেধাবীও না। তার উপর তার অল্পতে রেগে যাওয়ার বদঅভ্যাসও রয়েছে। মোটের উপর তার শিক্ষক হওয়ার স্বপ্নটা প্রায় অসম্ভবই বলা চলে। তবুও সে তার অতীতকে ফেলে রেখে ভবিষ্যতের গ্রেট টিচার ওনিজুকা বা GTO হওয়ার পথে ছুটতে থাকে।

Great Teacher Onizuka Anime Review in Bangla | Peak Fiction

যখন এনিমে জগতে আমি একদমই নতুন তখনকার সময়ে দেখা এই এনিমে আমার ভেতরে দারুন এক আলোড়নের সৃষ্টি করেছিল। বেশ কিছু চরিত্রের সাথে নিজেকে গুলিয়ে ফেলছিলাম। কারণ আমার স্কুল জীবনেও আমি অনেক সমস্যার সম্মুখীন হয়েছি। কিন্তু কেউ কখনো এগিয়ে আসেনি। সেই জন্য এই সিরিজ দেখা শেষে নিজের অজান্তেই একদম গভীর থেকে দীর্ঘশ্বাস বেরিয়ে এসেছিল, আফসোস হচ্ছিল। ইশ যদি আমার স্কুলটাতেও ওনিজুকার মত একজন শিক্ষক থাকতো তাহলে হয়তো স্কুল জীবনটা আরো বেশি মজার হতো।

এই সিরিজের মূল প্রাণশক্তি হচ্ছে এর প্রতিটি চরিত্র। ওনিজুকা থেকে শুরু করে যে কয়েকটি চরিত্র স্পটলাইটে এসেছে তারা সবাই গল্পে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছে। বলতে গেলে প্রতিটি চরিত্রই ছিলো ওয়েল রিটেন। তাদের বর্তমান অবস্থা, তাদের অতীতের ট্রমা সব খুব সুন্দরভাবে সিরিজে ফুলে উঠেছে। আর কমিক রিলিফ হিসেবে ছিলো ভাইস প্রিন্সিপাল। তার Watashino Creasta বলাটা শুনলে আমার এত মজা লাগে। আমি শিউর ভাইস প্রিন্সিপালের আলাদা একটা ফ্যানবেসই আছে।

Great Teacher Onizuka Anime Review in Bangla | Peak Fiction

সিরিজটা সবাইকে দেখার অনুরোধ রইলো। হয়তো এনিমেশনটা খুব একটা ভালো নাও লাগতে পারে। ১৯৯৯ সালে রিলিজ হওয়া সিরিজের এনিমেশন এমনই হওয়ার কথা। তবে এনিমেশন বাদ দিলে বাকি সবকিছু টপনচ। চরিত্রের ডেভলপমেন্ট, ওপেনিং এবং এন্ডিং, কমেডি সীন, সামান্য রোমান্টিকতা সবকিছুই আছে এই সিরিজে। তাই দেখা না থাকলে বসে পড়ুন দেখার জন্য। হতাস হবেন না। রিভিউ শেষ করছি এই সিরিজের আইকনিক একটা ডায়লগ দিয়ে।

For you, she maybe just someone among the 400 students, but for a student, there’s only one teacher for them.

সম্পূর্ণ রিভিউটি পড়ার জন্য ধন্যবাদ। রিভিউ লেখায় আমি খুবই কাঁচা। ভুলত্রুটি হলে ধরিয়ে দেয়ার অনুরোধ রইলো, পরবর্তীতে শুধরে নেয়ার চেষ্টা করবো। রিভিউ কেমন লাগলো জানালে ভবিষ্যতে আরো রিভিউ লেখার উৎসাহ পাবো।

লিখেছেন: আবির রায়হান অভ্র

Happy Watching.

Stay With Peak Fiction to get more anime reviews in Bangla.