স্পাইডার টি পিটার পার্কার এর হাতের কাছে এসে হাতে কামড় দেয় আর পিটার হয়ে উঠে স্পাইডারম্যান। Spiderman Origin in Bangla | Marvel | Peak Fiction

#Superhero_Origins

"It's Just Your Friendly Neighbourhood Spiderman"

Spiderman Origin in Bangla | Marvel | Peak Fiction
Real Name Peter Benjamin Parker
Known As Peter Parker
Species Human
Superhero Name Spider-Man
First Appearance Amazing Fantasy #15
Year 1962
Created By Steve Ditko and Stan Lee
Publisher Marvel Comics

রিচার্ড পার্কার এবং মেরি পার্কার ছিলেন পিটার পার্কার এর বাবা ও মা। তারা ছিলেন সায়েন্টিস্ট এবং S.H.I.E.L.D Agents. S.H.I.E.L.D কি? SHEILD হল Supreme Head Quarters International Espionage Law-Enforcement Division,পরে ১৯৯১ সালে নাম হয়েছে Strategic Hazard Intervention Espionage Logistics Directorate, পরে এমসিইউ লাইভ একশন এ হয়ে গেছে Strategic Homeland Intervention Enforcement and Logistics Division. এই গ্রুপ সাধারণ মানুষদের জন্য পুলিশ হিসেবে চেনা। তারা বড় শক্তিধর শত্রুদের সাধারণ মানুষদের থেকে দূরে রাখা তাদের দায়িত্ব। তারা আবার সাধারণ মানুষদের সেলফ কন্ট্রোল শেখার জন্য ট্রেনিং দেয়। কেও বা সাইন্টিস্ট, এজেন্ট, স্পাই ইত্যাদি। 

স্পাইডার ম্যান এর বাবা মা:

Spiderman Origin in Bangla | Marvel | Peak Fiction

তাদের মধ্যে পিটার পার্কার এর বাবা মা রিচার্ড ও মেরি পার্কারও ছিলেন। তারা নিজের দেশ আমেরিকা কে শত্রু থেকে মুক্তো করার জন্য কাজ করতেন। শেষে যেয়ে জার্মান সায়েন্টিস্ট (নাজি) একটি ওয়েপন তৈরি করে যার নাম DOOMSDAY DEVICE যেটি পুরা আমেরিকাকে ধংস করার জন্য যথেষ্ট (ওটি বানানোর জন্য কয়েক বছর সময় প্রয়োজন)। সেই সময় পিটার পার্কার বা স্পাইডারম্যান এর জন্ম হয়েছে। কিছু বছর পর, Doomsday Device রেডি হবার পর জানা যায় অস্ত্র টার ট্রিগার বা অস্ত্র টা অন করার জন্য বাটন একটি রাশিয়ান বিমানে এ আছে। তখন পিটার পার্কার এর বয়স খুব কম। ওর খেয়াল রাখার জন্য রিচার্ড পার্কার তার ভাই বেন পার্কার এবং তার বউ মে পার্কার এর কাছে রেখে যায়। পরে রিচার্ড এবং মেরি মিলে ওই রাশিয়ান বিমানে এ আক্রমণ করতে যায়। পরে প্লেনে ঢুকতে না ঢুকতে নাজি এরা ওদের খেয়াল করে ফেলে। এর মধ্যে প্লেনে এ গোলাগোলি অবস্থায় প্লেন এর পাইলট কে ভূলে গুলি করা হয়। অতএব, প্লেন টি আস্তে আস্তে নিচে নামে এবং নাজিরা প্যারাসুট দিয়ে নিচে নেমে যায়। রিচার্ড ও মেরি পার্কার প্লেন নিচে নামা অবস্থায় ডিভাইস এর ট্রিগার এবং সব ডাটা ধংস করে। নাজিরা যে এখানে ছিল, তারা এটার প্রুফ পাইনি।নিজের সন্তান এবং দেশ কে রক্ষা করার জন্য তাদের নিজের নাম দিয়ে দোষ চাপায় দেয়ে। পরে প্লেনটি মাটিতে পৌছয় তারা মারা যান।

তারপর পিটার পার্কার এখন একটি এতিম হয়ে তার আঙ্কেল বেন এবং আন্ট মে এর সাথে বড় হয়। ও যখন একটি হাই স্কুল ছাত্র তখন ওকে অন্য কোনো ছাত্র-ছাত্রী পছন্দ করত না। ওকে সবাই নার্ড (অনেক বুদ্ধিমান বা সাইন্স ছাড়া কিছু বঝেনা, উপহাসের মতো এক শব্দ) বলে ডাকে। এর একমাত্র বন্ধু হ্যারি ওসবর্ন। হ্যারি ওসবর্ন হল নরম্যান ওসবর্ন এর ছেলে। নরম্যান ওসবর্ন বা গ্রিন গব্লিন, স্পাইডারম্যান এর একটি শত্রু। পিটার পার্কার সব সময় ভাল ছাত্র এবং শিক্ষক এর প্রিয় ছাত্র ছিল। ও সব সময় গ্রেড A+ পেতো। ও সারাক্ষণ আঙ্কেল বেন এবং অ্যান্ট মে এর আদরে বড় হয়েছে।

মাকড়সার কামড়:

Spiderman Origin in Bangla | Marvel | Peak Fiction

একদিন পিটার পার্কার একটি সাইন্স ল্যাবরেটরিতে যেয়ে একটি এক্সপেরিমেন্ট দেখতে যায়। এক্সপেরিমেন্টটির নাম RADIO-ACTIVE. এই এক্সপেরিমেন্ট রেডিও একটিভ দিয়ে অন্য প্রানীর ব্লাড স্যাম্পল দিয়ে আরেকটি প্রানীর ওপর পরীক্ষা করা। ওই এক্সপেরিমেন্ট টি মানুষদের দেখানোর জন্য কয়েকটি সাইন্টিস্ট ডাকা হয়। এক্সপেরিমেন্ট টি শুরু করার সময় একটি ছোটো একটি মাকড়সা (স্পাইডার) এসে এক্সপেরিমেন্ট চলা কালীন রেডিও একটিভ ওয়েভ এ ঢুকে যায়। অতএব, এক্সপেরিমেন্ট টি বন্ধ হয়ে যায়। পরে স্পাইডার টি রেডিও একটিভ হয়ে যায়। পরে আস্তে আস্তে পিটার পার্কার এর কাছে আসে। পরে স্পাইডার টি পিটার পার্কার এর হাতের কাছে এসে হাতে কামড় দেয়। অতএব, পিটার এর মাথা ব্যাথাতে ল্যাবরেটরি ছাড়তে হয়।

শক্তি সম্পর্কে ধারণা:

যখন ল্যাবরেটরিটা ছাড়ে তখন পিটার পার্কার এর মাথা ব্যাথা করে, চোখে কিছু দেখতে পারছিলনা। রাস্তা পার হতে যেয়ে একটি গাড়ি আসে তখন পিটার কিছু সেন্স করে স্পাইডার সেন্স এর সাহায্যে খেয়াল করে ৮-৯ তলা উঁচু লাফ দিয়ে দেয়াল সাথে লেগে গিয়েছে। পরে খেয়াল করল ও দেয়ালের সংগে লেগে আছে। পরে সে আস্তে আস্তে হাত দিয়ে দেয়াল এর ওপর আগাচ্ছে। পরে একটি পাইপ ধরে ভেঙে ফেলে এতই শক্তি তার।

Spiderman Origin in Bangla | Marvel | Peak Fiction

যেভাবে হয়ে উঠে স্পাইডারম্যান:

পিটার পার্কার এর পরিবার একটু গরিব ছিল। সাধারণ ভাবে থাকা কঠিন ছিল। একটু টাকা আয় করার জন্য যেই পাওয়ার পাওয়ার, ওটি দিয়ে টাকা আয় করার চেষ্টা করেছে। যা power ছিল তার সাথে আরেকটি জিনিস নিজের বুদ্ধি দিয়ে বানিয়েছে। তা হল ওয়েব শুটার এই ওয়েব শুটার দিয়ে স্পাইডার দের মতোন জাল (ওয়েব) বের করতে পারে। নিজের সিক্রেট আইডেন্টটি লুকিয়ে রাখার জন্য একটি কস্টিউম বানায়। পরে ও শো বীজ করে।ওর এতো শক্তি দেখে ওকে মানুষেরা রেসলিং করার জন্য পাঠানো হয়।পরে একদিন রেসলিং এর একটি ম্যাচ জেতে। পিটার কে পরিমান মত টাকা দেওয়া হয়নি বলে পিটার রেগে চলে যায়। যাওয়ার মাঝখানে এক চোর টাকা চুরি করতে যায় (যার পিটার কে টাকা দেওয়ার কথা)। টাকা নিয়ে পালাতে যাওয়ার সময় পুলিশ পিটার কে বলেছিল "Stop that guy,he's taking away a lot of money". পিটার ওকে না থামায় ওকে আরো ছেড়ে দিল। পিটার ভেবেছিল "আমাকে টাকা দেয়না, আর আমি ওর সমস্যায় যোগ দিবো?"।

Spiderman Origin in Bangla | Marvel | Peak Fiction

পরে পিটার বাসায় ফিরতে দেখে আঙ্কেল বেন কে একজন গুলি করেছে। পুলিশ এরা ওর বাসায় খবর দেয়। পুলিশ এরা পিটার কে বলে ওই কিলার এক পুরানো ওয়ারহাউস এ পুলিশ দিয়ে ঘেরা। পিটার চেয়েছিল ও নিজেই ওর আঙ্কেল বেন এর কিলার কে মারবে।পরে পিটার ওর কস্টিউম বদলে স্পাইডারম্যান হয়ে ওই লোককে মারবে। পরে স্পাইডারম্যান ওই ওয়ারহাউজ এ পৌছয় ওই কিলার কে ধরে দেখে কে সে। কে ওই কিলার? ওই কিলার হল সেই চোর যাকে পিটার আগে ছেড়ে দেয়। পিটার এখন মনে করে কেন ওই চোর কে ছেড়ে দিয়েছিল? আজ যদি ওকে পিটার থামাত, তাহলে আঙ্কেল বেন বেঁচে থাকত।আঙ্কেল বেন এর শেষ কথার মধ্যে পড়ে

 "With Great Power, Also Come Great Responsibilities"

মূল লেখক - নামি এফ্রেইম | এডিটর : নোমান চোধুরী