Kono Oto Tomare! - Sounds of Life Anime Review | Peak Fiction, anime reviews, bangla anime, anime society Bangladesh, Anime suggestions, top anime

একটি অসাধারণ সংগীত, সংগীত সম্পর্কে অজ্ঞ ব্যাক্তিকেও বলতে বাধ্য করে যে আহ! কি দারুন! কি অপূর্ব!

📌 Anime Name : Kono Oto Tomare

📌 Genre : Drama, SOL, Music

📌 IMDB : 8

📌 MAL : 8.4

📌 Total Season : 2

📌 Total Episode : Season 1 - 13 ( 24 min per Ep) & Season 2 - 13 ( 24 min per Ep)

Kono Oto Tomare Anime Review

Kono Oto Tomare! - Sounds of Life Anime Review | Peak Fiction

#Light_Spoiler

Tokise High School Koto Club এর বর্তমান সদস্য সংখ্যা মাত্র একজন। আগের সকল সদস্য গ্রাজুয়েশন শেষ করে স্কুল থেকে চলে যাওয়ায় ক্লাবের একমাত্র সদস্য Takezo Kurata চেষ্টা করে ক্লাবে নতুন কিছু সদস্য যোগাড় করে এই ক্লাবকে সচল রাখতে। এরপর দৃশ্যপটে আসে স্কুলের মধ্যে গুন্ডা টাইপের ছেলে হিসেবে পরিচিত Chika Kudou যে কিনা তার দাদার বাসায় ভাঙ্গচুরের অভিযোগে একবার পুলিশের হাতে গ্রেফতার হয়েছিল। সে এই ক্লাবে যোগ দিতে চায়। প্রথমে Kurata ভাবে যে Kudou শুধুমাত্র ক্লাবে বসে আড্ডা দেয়ার জন্য যোগ দিতে চাচ্ছে। কিন্তু তার এই ভুল ভাঙতে শুরু করে যখন Kudo এর বন্ধুর কাছ থেকে সে তার অতীত সম্পর্কে জানতে পারে। 

এরপর দূশ্যপটে আসে একসময়ের Koto জিনিয়াস Satowa Houzuki যাকে তার মা এবং পুরো ফ্যামিলি পরিত্যাগ করেছে কোনো এক কারণে। সে ক্লাবে যোগ দিয়ে জাতীয় পর্যায়ে গিয়ে Koto প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে চায়। এভাবে ধীরে ধীরে ক্লাবে যুক্ত হতে থাকে আরো কিছু সদস্য। যাদের সবারই রয়েছে আলাদা একটা গল্প। আলাদা একটা যুদ্ধ। তাদের এই আলাদা আলাদা যুদ্ধকে জিততে হলে সবাই একসাথে বাজাতে হবে Koto.

Kono Oto Tomare! - Sounds of Life Anime Review | Peak Fiction

মোট ২৬ এপিসোডের এই এনিমে আমার দেখা অন্যতম সেরা একটা এনিমে সিরিজ। কি ছিলো না এই সিরিজে? দারুন ক্যারেক্টার ডেভলপমেন্ট, শ্রুতিমধুর সংগীত, সুন্দর এনিমেশন, এক চিলতে রোমান্স । সব ছিলো এই এনিমেতে। একদম কমপ্লিট প্যাকেজ যাকে বলে। 

প্রতিটি ক্যারেক্টারের অতীতে ঘটে যাওয়া ঘটনাগুলোকে সুন্দর করে উপস্থাপন শেষে সেই ক্যারেক্টারগুলোকে তাদের অতীতকে অতীতে ফেলে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার যে দারুন খেলাটা খেলেছে এই এনিমেতে সেটা এক কথায় অন্যবদ্য। আর মিউজিকাল জনরার এই এনিমের প্রতিটি কোটো প্লে ছিলো এক কথায় অসাধারণ। মিউজিকের সাথে সাথে হাতের আঙ্গুলের মুভমেন্টগুলোকে দারুণভাবে ফুটিয়ে তোলার জন্য Platinum Vision হাততালি পেতেই পারে। আর মিউজিক কম্পোজারকে আলাদাভাবে বাহবা না দিলেই নয়। কোটো সংগীত যে কতটা শ্রুতিমধুর হতে পারে তা এই এনিমে না দেখলে বুঝতেই পারতাম না। এমনকি জানতেও পারতাম না যে কোটো নামের কোনো বাদ্যযন্ত্রও আছে।

Kono Oto Tomare! - Sounds of Life Anime Review | Peak Fiction

এখনো মাঝে মাঝে মন খারাপ থাকলে এই এনিমের শেষের পারফরমেন্স Tenkyuu ইউটিউবে গিয়ে শুনি। মন ভালো হয়ে যায় তখন। Koto কিভাবে বাজাতে হয়, এর রকমফের সবকিছু বিস্তারিত আলোচনা করা হয়েছে এই এনিমেতে, যা দেখে মনে চেয়েছিলো আমিও একটা Koto কিনে প্র্যাক্টিস শুরু করে দেই। কিন্তু গুগলে সার্চ করে যখন একটা Koto এর দাম এবং বাংলাদেশে শিপমেন্টের চার্জ জানলাম তখন সেই ইচ্ছে মাটিচাপা দিতে হলো। সিরিজে সামান্য রোমান্সের ছোঁয়া থাকলেও সেটা খুবই কম। এই জিনিসটাই সবচেয়ে দারুন ছিলো। পরিপূর্ণ ফোকাস রাখা হয়েছে Koto এর দিকে৷ অন্য অনেক মিউজিকাল এনিমেতে মিউজিকের পাশাপাশি বেশি রোমান্স রাখতে গিয়ে জগাখিচুড়ি বানিয়ে ফেলা হয়েছে। এক্ষেত্রে Kono Oto Tomare অনন্য।

শেষে এতটুকুই বলতে চাই এনিমে লাভার অথবা নন এনিমে লাভার প্রত্যেককেই এই এনিমে দেখা উচিত। কারণ এমন মাস্টারপিস সবসময় আসে না।

Fun Fact:

এই এনিমের মাঙ্গাকা Sakura Amyu জাপানের এক প্রসিদ্ধ Koto Family থেকে এসেছেন। এমনকি সিজন ২ এর শেষের পারফর্মেন্স Tenkyuu এর কম্পোজার মাঙ্গাকারই বোন Migiwa Hashimoto. এই মিউজিকটা কম্পোজ করতে তাদের এক বছরেরও বেশি সময় লেগেছে।

সম্পূর্ণ রিভিউটি পড়ার জন্য ধন্যবাদ। রিভিউ লেখায় আমি খুবই কাঁচা। ভুলত্রুটি হলে ধরিয়ে দেয়ার অনুরোধ রইলো, পরবর্তীতে শুধরে নেয়ার চেষ্টা করবো। রিভিউ কেমন লাগলো জানালে ভবিষ্যতে আরো রিভিউ লেখার উৎসাহ পাবো।

Happy Watching 

Stay with Peak Fiction for more

লিখেছেন - আবির রায়হান অভ্র