That Time I Got Reincarnated As A Slime Anime Review in Bangla | Peak Fiction , anime reviews, anime suggestions 2024, top isekai anime। to watch

Name That Time I Got Reincarnated As A Slime
Genre Action, Adventure, Fantasy
IMDB 8.1
MAL 8.3
Total Season 2
Episodes

Season 1 - 24 (23 min per ep)

Season 2 - 24 (23 min per ep)

That Time I Got Reincarnated As A Slime Anime Review

আমার দেখা প্রথম Isekai এনিমে। তখন নতুন নতুন এনিমে দেখা শুরু করেছি। OPM দেখা শেষে এনিমে দেখার একটা নেশা সৃষ্টি হয়ে যায়। ইউটিউবে খুঁজতে লাগলাম আর কি কি এনিমে আছে দেখার মত। তখন এই এনিমের এত লম্বা নাম দেখে একটা কৌতুহল সৃষ্টি হয়। তারপর বাকিটা ইতিহাস। তখন মাত্র এটার এক সিজন রিলিজ হয়েছে। একটানা দেখে ফেললাম সিজন এক। তারপর যখন সিজন দুই রিলিজ হলো তখন সেটাও দেখে ফেললাম। 

That Time I Got Reincarnated As A Slime Anime Review in Bangla | Peak Fiction

কাহিনি সংক্ষেপঃ

কিছুটা স্পয়লার থাকতে পারে।

কর্পোরেট জব করে Satoru Mikami। ৩৭ বছর বয়স। যথেষ্ট ভালো বেতন, মডারেট লাইফস্টাইল মেইনটেইন করা Satoru Mikami এর জীবনের একটাই আক্ষেপ, সে এখনো সিঙ্গেল। তার একটা গার্লফ্রেন্ড হলো না এখন পর্যন্ত। এই আক্ষেপটা আরো বেশি বেড়ে যায় যখন সে জানতে পারে তার জুনিয়র কলিগ তার নতুন গার্লফ্রেন্ডের সাথে তাকে পরিচয় করিয়ে দিতে চায়, তার কাছ থেকে বিয়ের ব্যাপারে পরামর্শ নিতে চায়। যেখানে সে নিজেই সিঙ্গেল সেখানে সে কিভাবে বিয়ে নিয়ে পরামর্শ দেবে? 

তার জুনিয়র কলিগ তার গার্লফ্রেন্ডকে Mikami Satoru এর সাথে পরিচয় করিয়ে দেয়। তারা খাওয়ার জন্য এক রেস্টুরেন্টে যাওয়ার জন্য রওনা হয়। পথিমধ্যে  ছিনতাই করে পালাতে থাকা এক ছিনতাইকারির ছুরির কবল থেকে নিজের কলিগকে বাঁচাতে গিয়ে নিজে সেই ছুরির আঘাতে মাটিতে লুটিয়ে পড়ে। বেশ কিছুক্ষণ মাটিতে পড়ে থেকে অতিরিক্ত রক্তক্ষরণে Mikami মারা যায়। তবে মরার আগে সে তার কলিগকে তার কম্পিউটারের হার্ডডিস্ক নষ্ট করে দিতে বলে। এটা বলতে বলতে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

হঠাৎ Mikami নিজেকে আবার জীবিত হিসেবে আবিস্কার করে। তবে এবার সে নিজেকে হাত পা চোখ মুখ নাক বিহীন এক Silme হিসেবে আবিষ্কার করে। অর্থাৎ Slime হিসেবে তার পূর্ণজন্ম হয়। যেখানে সে পুনর্জন্ম লাভ করেছে সেই গুহায় ওই পৃথিবীর অন্যতম শক্তিশালী ইভিল ড্রাগন Storm Dragon Veldora এর দেখা পায়। তারপর থেকে তার Slime Life বা Slife এ ঘটতে থাকে একের পর এক দারুণ ঘটনা। এইসব দারুণ ঘটনার বর্ণনা নিয়েই এগিয়ে চলে কাহিনি।

That Time I Got Reincarnated As A Slime Anime Review in Bangla | Peak Fiction

আমার অনুভূতিঃ

আগেই বলেছি আমার দেখা সবার প্রথম Isekai এনিমে হচ্ছে এটা। Isekai বর্তমানে এনিমে/মাঙ্গা/ লাইট নোবেল দুনিয়ায় এক জনপ্রিয় জনরার নাম। এই জনরার এনিমে কত কয়েক বছরে বেশ কয়েকটা রিলিজ হলেও সবগুলো দর্শকদের মন ভরাতে পারেনা। তবে এই এনিমেটা এই দিক দিয়ে পুরোপুরি সফল। এটা দেখার সময় অনুভূতি ছিলো অন্যরকম। কখনো হেসেছি, কখনো উত্তেজিত হয়েছি, কিছু ক্ষেত্রে প্রায় কেঁদেও দিয়েছি। প্লট খুব সহজবোধ্য হওয়ায় নতুন হিসেবে দেখতে বসেও বুঝতে খুব একটা কষ্ট হয়নি। 

ওয়ার্ল্ড বিল্ডাপ খুবই দারুন হয়েছে। তাছাড়া স্টোরি টেলিং ছিল গতিময়। এতটুকু বোর হওয়ার সুযোগ ছিলো না। এনিমেশন কোয়ালিটি ভালো ছিল। বিশেষ করে একশন দৃশ্যগুলো দারুণভাবে এনিমেশন করা হয়েছে। 

প্রথন সিজনের চেয়ে দ্বিতীয় সিজন কিছুটা স্লো মনে হয়েছিল। তাও অতটা স্লো না। সিজনের শেষ দিকের একশন দেখে সামান্য স্লো হওয়ার হতাশা পুরোপুরি গায়েব হয়ে গেছে।

যারা এনিমে একেবারে দেখেনি তারাও এই এনিমেটা উপভোগ করতে পারবে খুব সহজে। এই এনিমে শেষ করে আরো বেশ কিছু Isekai এনিমে দেখেছি। তবে এটার মত ফিল আর কোনোটাতেই পাইনি, হয়তো Isekai জনরার সবচেয়ে ভালো এনিমেটা শুরুতেই দেখে ফেলেছিলাম তাই। এটা আমার এখন পর্যন্ত সবচেয়ে বেশিবার রিওয়াচ দেয়া এনিমে সিরিজ।

That Time I Got Reincarnated As A Slime Anime Review in Bangla | Peak Fiction

সবশেষেঃ

এনিমে ওয়াচাররা বসে পড়তে পারেন দেখার জন্য। ডাউনলোড করার প্রয়োজন পড়বে না। ইউটিউবে Muse Asia চ্যানেলে দুই সিজন ই-সাবে পেয়ে যাবেন। প্লট সহজবোধ্য। তাই মাথা খাটাতে হবে না মোটেও। তাই হাতে ৪৮ এপিসোড দেখার মত সময় থাকলে এখনই বসে পড়ুন। কারণ একবার দেখা শুরু করলে শেষ না করে থামতে পারবেন না। সুখবর হচ্ছে এটার দ্বিতীয় সিজন শেষ হওয়ার পরপরই মুভি আসার এনাউন্সমেন্ট হয়ে গেছে।

সম্পূর্ণ রিভিউটি পড়ার জন্য ধন্যবাদ। রিভিউ লেখায় আমি খুবই কাঁচা। ভুলত্রুটি হলে ধরিয়ে দেয়ার অনুরোধ রইলো, পরবর্তীতে শুধরে নেয়ার চেষ্টা করবো। রিভিউ কেমন লাগলো জানালে ভবিষ্যতে আরো রিভিউ লেখার উৎসাহ পাবো।

Happy Watching ❤️

Stay with Peak Fiction for more anime reviews..

লিখেছেন - আবির মাহমুদ অভ্র