২০২৪ সালে সকল অস্কার বিজয়ীদের তালিকা। Oscar Academy Winners in 2024. অপেনহেইমার, ক্রিস্টোফার নোলান, রবার্ট ডাউনি জুনিয়র. Peak Fiction

২০২৪ সালের অস্কার: 'ওপেনহাইমার'-এর ঝড়ো হাওয়া, নোলানের জয়জয়কার

গত রবিবার, 10 মার্চ, 2024 সালে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত 96তম অস্কার পুরস্কার অনুষ্ঠানে 'ওপেনহাইমার' চলচ্চিত্রের ঝড়ো হাওয়া বইয়েছে। ক্রিস্টোফার নোলান পরিচালিত এই চলচ্চিত্রটি মোট 8টি পুরস্কার জিতে নিয়েছে, যার মধ্যে রয়েছে সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক এবং সেরা অভিনেতার পুরস্কার।
এক নজরে ২০২৪ সালের অস্কার বিজয়ীদের তালিকা - Peak Fiction
অস্কার বিজয়ী 

বিজয়ীদের তালিকা:

ওপেনহাইমার'-এর জয়যাত্রা:

'ওপেনহাইমার' চলচ্চিত্রটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় পারমাণবিক বোমা তৈরির 'ম্যানহাটন প্রজেক্ট'-এর প্রধান বিজ্ঞানী জে. রবার্ট ওপেনহাইমারের জীবনী অবলম্বনে নির্মিত। সিলিয়ান মারফি ওপেনহাইমারের চরিত্রে অভিনয় করেছেন। 

চলচ্চিত্রটি সমালোচকদের কাছ থেকে ব্যাপক প্রশংসা পেয়েছে। এর অভিনয়, পরিচালনা, চিত্রনাট্য এবং ভিজ্যুয়াল ইফেক্টস দর্শকদের মন কেড়ে নিয়েছে। 

অন্যান্য উল্লেখযোগ্য বিষয়:

  • ভারতীয় পরিচালক নিশা পাহুজার তথ্যচিত্র 'টু কিল এ টাইগার' ডকুমেন্টরি ফিচার ফিল্ম বিভাগে মনোনীত হলেও পুরস্কার জিততে পারেনি।
  • বাংলাদেশের কোন চলচ্চিত্র বা ব্যক্তি এবার অস্কারের জন্য মনোনয়ন পাননি।
২০২৪ সালের অস্কার পুরস্কার অনুষ্ঠানে 'ওপেনহাইমার' চলচ্চিত্রের জয়যাত্রা স্পষ্ট। সিলিয়ান মারফি, এমা স্টোন, দা'ভাইন জয় র‌্যান্ডল্ফ ও ক্রিস্টোফার নোলানদের অসাধারণ অভিনয় ও পরিচালনার জন্য তাদের পুরস্কার জয়ের প্রশংসা করছেন সকলে।