How you can fix the bangla font problem in capcut easily in 2 minutes in 2023. Capcut font problem, Capcut Bangla font problem, broken font, bangla

ভিডিও এডিটিং এর জন্য বর্তমানে টপ লেভেল এর একটি অ্যাপ হলো Capcut. Capcut এর অসাধারণ এডিটিং ফিচার এই অ্যাপটিকে এন্ড্রোয়েড ইউজারদের কাছে সবার থেকে প্রিয় করে তুলেছে। কিন্তু যারা লিরিক্স ভিডিও বা ভিডিওতে বাংলা ফন্ট এড করতে চান তাদের জন্য এক বিশাল সমস্যা হলো যখনি Capcut এ আপনারা বাংলা ফন্ট এড করেন তখনি বাংলা লিখা নষ্ট বা এলোমেলো হয়ে যায়। এর জন্য capcut এ বাংলা ফন্ট এর মাধ্যমে কাজ করা যায় না।
আজকের এই বিষয় নিয়ে ২টি উপায়ে সমাধান দিব।
How to fix bangla font problem in capcut app 2023 - Peak Fiction

How to fix bangla font problem in capcut download

প্রথম উপায় হলো : 

অন্য কোনো অ্যাপ যেমন পিক্স আর্ট বা পিক্সেল ল্যাব ব্যবহার করা। এই উপায়ে প্রথমে আপনারা এই ২টি অ্যাপ এর যেকোনো একটি অ্যাপ ডাওনলোড দিয়ে নিবেন। এরপর সেখান থেকে "Transparent" ব্যাকগ্রাউন্ড নিয়ে সেইখানে আপনার লিরিক্স বা বাংলা লিখা যেকোনো ফন্ট এর মাধ্যমে লিখবেন। এরপর সেই পিকচার ডাওনলোড করে তা Capcut অ্যাপ এ ব্যাবহার করবেন। এই উপায়ে একটু ঝামেলা হতে পারে কারণ যদি ভিডিও বেশি বড় হয় তাহলে ছবির পরিমাণ একটু বেশি হয়ে যাবে। তবে এই মেথড টা অনেক এফেকটিভ। এবং প্রায় সবাই এই মেথড ব্যবহার করে।

দ্বিতীয় উপায় হলো:

এই উপায় এ আপনারা যা করবেন তা হলো:

  1. Bijoy to unicode convert এই সাইটে চলে যাবেন।
  2. এরপর প্রথম বক্সে আপনার প্রয়োজনীয় বাংলা লিখবেন এবং "ইউনিকোড থেকে বিজয়" লিখতে ক্লিক করবেন।
  3. এরপর নিচের বক্সে যে লিখা টা কনভার্ট হবে তা কপি করে নিবেন।
    How to fix bangla font problem in capcut app 2023 - Peak Fiction
  4. এরপর capcut app download করে সেখান থেকে নিচের দেওয়া বাংলা ফন্টটিও ডাওনলোড করে নিবেন।
  5. দুটোই ডাওনলোড হয়ে গেলে, Capcut অ্যাপ এ গিয়ে এই ফন্ট টি এড করে নিবেন। 
  6. এরপর নিউ টেক্সট এড করে যেই টেক্সট কনভার্ট করে করেছেন তা এইখানে পেস্ট করে দিবেন এবং কাষ্টম ফন্ট থেকে "Sutonny MJ” ফন্ট সিলেক্ট করবেন।
    How to fix bangla font problem in capcut app 2023 - Peak Fiction
  7. ব্যাস এতটুকুই। আর দেখবেন আপনার বাংলা লিখ চলে এসেছে সুন্দর ভাবে কোনো ঝামেলা বাদেই।

Bangla Font Download:

বিশেষ দ্রষ্টব্য: যেসব ফন্ট এর পিছনে MJ লিখা নেই সেইসব ফন্ট গুলো Capcut এ ঝামেলা করতে পারে। এর জন্য চেষ্টা করবেন যেগুলো ফন্ট এর পিছনে Mj লিখা আছে সেগুলো ব্যাবহার করতে তাহলে আর কোনো সমস্যা হবে না। This is the way you can fix the bangla font problem in capcut app 2023.
এরপরেও কোনো সমস্যা থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। সমাধান করার চেস্টা করব।