ব্লগার ওয়েবসাইটে কিভাবে আপনি একটি এনিমেটেড ও স্টাইলিশ সাইটম্যাপ এড করবেন? How to add an animated and stylish sitemap for blogger website - Tips Tirck

একটি ব্লগার ওয়েবসাইট এ সাইটম্যাপ এর প্রয়োজনীয়তা অনেক। এর মাধ্যমে আপনার ওয়েবসাইট ব্যবহারকারীরা আপনার ওয়েবসাইট এর সকল পোষ্ট সম্পর্কে একটি ভাল আইডিয়া পাবে এবং এটি আপনার এডসেন্স এর ক্ষেত্রেও অনেক সাহায্য করবে। এই পোস্টে মাত্র ১ টি কোড দিয়ে আপনারা একটি স্টাইলিশ এনিমেটেড সাইটম্যাপ এড করতে পারবেন।
ব্লগারে কিভাবে স্টাইলিশ সাইটম্যাপ যোগ করবেন? How to add stylish sitemap on Blogger - Peak Fiction


ব্লগারে সাইটম্যাপ যোগ করার সুবিধা:

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন (SEO) উন্নত করা: সাইটম্যাপ সার্চ ইঞ্জিনগুলিকে আপনার ওয়েবসাইটের সমস্ত পৃষ্ঠাগুলি খুঁজে পেতে সহায়তা করে। এটি আপনার ওয়েবসাইটের দৃশ্যমানতা এবং ট্রাফিক বাড়াতে সাহায্য করতে পারে।
ব্যবহারকারীদের জন্য ওয়েবসাইট ব্রাউজ করা সহজ করা: সাইটম্যাপ ব্যবহারকারীদের আপনার ওয়েবসাইটের সমস্ত বিভাগ এবং পৃষ্ঠাগুলি খুঁজে পেতে সহায়তা করে। এটি আপনার ওয়েবসাইটের ব্যবহারযোগ্যতা উন্নত করতে সাহায্য করতে পারে।
ওয়েবসাইটের কাঠামো বোঝা সহজ করা: সাইটম্যাপ আপনার ওয়েবসাইটের কাঠামো এবং সংগঠনকে স্পষ্টভাবে দেখায়। এটি আপনাকে আপনার ওয়েবসাইটকে আরও ভালভাবে পরিচালনা করতে এবং রক্ষণাবেক্ষণ করতে সহায়তা করতে পারে।

ব্লগার ওয়েবসাইটে সাইটম্যাপ যোগ করার উপায়:

আজকে আপনাদের যেই সাইটম্যাপ এর কোড দিব এটাতে আপনার কোনো কোনো এডিট করার প্রয়োজন পড়বে না। সাথে এটি রেসপনসিভ এবং এর কালার ও চেঞ্জ হতে থাকবে এনিমেশন এর সাহায্যে তাই এটি দেখতেও অনেক সুন্দর লাগবে। এর জন্য যা যা করতে হবে - 
স্টেপ ১: আপনি যে ওয়েবসাইটে সাইটম্যাপ এড করতে চান সেটিতে লগইন করুন এবং "Pages" অপশন সিলেক্ট করুন।
স্টেপ ২: নতুন পেজ ওপেন করুন এবং এর নাম দিন "Sitemap". এবং কম্পোজ ভিউ থেকে "HTML view" তে ফরম্যাট চেঞ্জ করুন।
স্টেপ ৩: নিচের দেওয়া বাটন থেকে কোড গুলো ডাওনলোড করুন এবং কোডগুলো সেখান থেকে কপি করে নতুন  ওপেন করা পেজ এ পেস্ট করে দিন।
স্টেপ ৪: উপরের দিকে দেওয়া ওয়েবসাইট এর লিঙ্ক এর জায়গায় আগের ওয়েবসাইট এর লিঙ্ক সরিয়ে নিজের ওয়েবসাইট এর লিঙ্ক এড করুন।
স্টেপ ৫: পোস্ট এডিটর এর সেটিং আইকন এ ক্লিক করে "Options" এ চলে যান এবং সেখান থেকে "Do not allow, hide existing" সিলেক্ট করুন।
স্টেপ ৬: পেজটি সেভ করুন। এবং আপনার যেখানে খুশি সেখানে এখন এটি ব্যবহার করতে পারবেন।
ডাওনলোড কোড
এভাবে আপনি খুব সহজে আপনার ব্লগার ওয়েবসাইট এর জন্য একটি স্টাইলিশ এনিমেটেড সাইটম্যাপ এড করতে পারবেন। কোনো সমস্যা থাকলে অবশ্যই জানাবেন।
Peak Fiction