m=1 হল "mobile"-এর জন্য একটি সংক্ষিপ্ত রূপ। ব্লগের URL থেকে "?m=1" remove করার জন্য, আপনাকে ব্লগের থিম কিছু পরিবর্তন করতে হবে। Remove ?m=1 from blog

ব্লগার সাইট থেকে ?m=1 রিমুভ করার সহজ উপায় | Remove ?m=1 from blogger sites - Peak Fiction

ওয়েবসাইটে ?m=1 দ্বারা কি বুঝায়?

?m=1 হল "mobile"-এর জন্য একটি সংক্ষিপ্ত রূপ। এটি একটি প্যারামিটার যা একটি ওয়েবসাইটকে একটি মোবাইল ডিভাইস থেকে অ্যাক্সেস করার জন্য নির্দেশ করে। যখন একজন ব্যবহারকারী একটি মোবাইল ডিভাইস থেকে একটি ওয়েবসাইট অ্যাক্সেস করে, তখন ওয়েবসাইটটি ?m=1 প্যারামিটারটি অনুসন্ধান করে এবং মোবাইল ভিউ(ভার্সন) প্রদর্শন করে। বেশিরভাগ ওয়েবসাইটগুলি এখন স্বয়ংক্রিয়ভাবে মোবাইল ভিউ প্রদর্শন করে। অতএব, ?m=1 প্রায়শই অপ্রয়োজনীয়।

কেনো আপনি ব্লগের url থেকে "?m=1" remove করবেন?

ব্লগের URL থেকে "?m=1" রিমুভ করার কয়েকটি কারণ রয়েছে:

  • এটি URL-কে আরও পরিষ্কার এবং সংক্ষিপ্ত করে তোলে। "?m=1" হল একটি অপ্রয়োজনীয় অতিরিক্ত অংশ যা URL-কে আরও দীর্ঘ এবং জটিল করে তোলে। এটি URL-কে মনে রাখা এবং টাইপ করা কঠিন করে তুলতে পারে।
  • এটি URL-কে আরও সহজ করে তোলে। "?m=1" একটি মোবাইল ডিভাইস থেকে ব্লগটি অ্যাক্সেস করার জন্য ব্যবহৃত হয়। যাইহোক, বেশিরভাগ লোকেরা এখন তাদের ডেস্কটপ বা ল্যাপটপ থেকে ব্লগটি অ্যাক্সেস করে। অতএব, "?m=1" এই ক্ষেত্রে অপ্রয়োজনীয়।
  • এটি SEO-কে উন্নত করতে পারে। কিছু লোক মনে করেন যে "?m=1" SEO-কে প্রভাবিত করতে পারে। তারা যুক্তি দেয় যে এটি Google-এর জন্য ব্লগটিকে সঠিকভাবে ইনডেক্স করা কঠিন করে তুলতে পারে।

ব্লগার সাইট থেকে কিভাবে ?m=1 রিমুভ করব?

ব্লগের URL থেকে "?m=1" remove করার জন্য, আপনাকে আপনার ব্লগের থিম বা প্ল্যাটফর্মের সেটিংস পরিবর্তন করতে হবে। বেশিরভাগ থিম এবং প্ল্যাটফর্মে, আপনি এই পরিবর্তনটি করতে পারেন খুব সহজে মাত্র একটি কোড এর মাধ্যমে। এর জন্য নিচের দিক নির্দেশনা গুলো ভালো ভাবে ফলো করুন।
  • আপনার ব্লগার ড্যাশবোর্ড এ প্রবেশ করুন এবং "Theme" সেকশনে গিয়ে আপনার থিম এর একটি ব্যাকআপ রেখে নিন।
  • Edit Html অপশনে ক্লিক করুন।
  • <Head> লিখে সার্চ করুন। এটি সাধারণত থিম এর একদম প্রথম দিকেই হয়ে থাকে।
  • এই সাইটে গিয়ে দেওয়া কোড গুলো <head> এর নিচে পেস্ট করে থিমটি সেভ করুন।
ব্যাস এখন চেক করে দেখুন আপনার ব্লগার ওয়েবসাইট থেকে m=1 চলে গিয়েছে।