Tachiyomi full guideline in Bangla. Pro and Cons with how to use Tachiyomi - Peak Fiction, tachiyomi, best extension for tachiyomi, tachiyomi apk

র্তমানে মাঙ্গা পড়ার সেরা একটি অ্যাপ হলো Tachiyomi. এই অ্যাপটি বর্তমানে মাঙ্গা রিডারদের কাছে খুব জনপ্রিয় একটি অ্যাপ। এর অন্যতম কারণ হলো এর মধ্যে এমন অনেক ফিচার রয়েছে যা মোবাইল ইউজারদের জন্য মাঙ্গা পড়ার এক্সপেরিয়েন্স আরো সহজ করে দেয়। Tachiyomi এন্ড্রোয়েড ডিভাইসের জন্য ডিজাইন করা একটি বিনামূল্যের এবং ওপেন সোর্স মাঙ্গা রিডার অ্যাপ্লিকেশন। এটি ব্যবহারকারীদের বিভিন্ন উৎস থেকে মাঙ্গা এবং কমিকসের একটি বিশাল সংগ্রহে অ্যাক্সেস সরবরাহ করে। Tachiyomi অ্যাপ দিয়ে আপনি মাঙ্গা, মানহুয়া, ওয়েবটুন, দৌজিন, ওয়েস্টার্ন কমিক পড়তে পারবেন কোনো এড ছাড়াই।

Tachiyomi অ্যাপ এর ফিচার:

Tachiyomi full guideline in Bangla. Pro and Cons with how to use Tachiyomi - Peak Fiction

  1. একাধিক মাঙ্গা সোর্স সাপোর্ট : টাচিওমি আপনাকে একাধিক অনলাইন সোর্স থেকে মাঙ্গা অ্যাক্সেস করতে দেয়।
  2. অফলাইনে পড়া : আপনি মাঙ্গার চ্যাপ্টার গুলো ডাউনলোড করতে পারেন এবং সেগুলি অফলাইনে পড়তে পারেন।
  3. কাস্টমাইজযোগ্য রিডার : বিভিন্ন সেটিংস যেমন জুম, স্ক্রিন রোটেশন এবং আরও অনেক কিছু দিয়ে পড়ার অভিজ্ঞতা কাস্টমাইজ করতে পারবেন।
  4. ট্র্যাকিং এবং লাইব্রেরি : আপনার মাঙ্গা পড়ার অগ্রগতির উপর ট্র্যাকিং সার্ভিস যেমন MyAnimelist, Anilist ইত্যাদি ব্যাবহার করে আপনার পড়া চ্যাপ্টার এবং লাইব্রেরী গুলো ট্র্যাক করে রাখতে পারবেন।
  5. বিভাগ এবং ট্যাগ : সহজে সাজানোর জন্য বিভাগ এবং ট্যাগ দিয়ে আপনার মাঙ্গা লাইব্রেরীকে সাজাতে পারবেন।
  6. ব্যাকআপ : নিরাপদ রাখার জন্য আপনার লাইব্রেরি এবং সেটিংস ব্যাকআপ করতে পারবেন।
  7. অন্ধকার মোড : একটি অন্ধকার থিম সহ কম-আলোতে পড়া উপভোগ করতে পারবেন।
  8. স্বয়ংক্রিয় আপডেট : Tachiyomi স্বয়ংক্রিয়ভাবে মাঙ্গা চ্যাপ্টার গুলো আপডেট করতে পারে।
  9. ওপেন সোর্স : এটি একটি ওপেন সোর্স অ্যাপ, যার মানে এটি ক্রমাগত উন্নতির জন্য আপডেট করা হয়।

তবে এর কিছু অসুবিধা আছে যেমন:

যদি আপনার ইন্টারনেট স্পিড একটু কম হয় তাহলে এটা লোডিং এ অনেক টাইম নেয় যা বাংলাদেশে অনেক বেশি হয়।সেইক্ষেত্রে আপনি Mangazone অ্যাপ ব্যবহার করতে পারেন। এছাড়া নতুন আপডেট এর পর এটা অনেক ক্রাশ/ল্যাগ করে যা বিরক্তিকর। এছাড়া মাঙ্গা সোর্স গুলো প্রায়ই নষ্ট হয়ে যায় যার কারণে আবার অন্য সোর্স এ মাইগ্রেট করা লাগে। শেষের দিকে বিস্তারিত দেওয়া আছে..

কিন্তু নতুনদের জন্য Tachiyomi এর ফাংশন অনেক থাকার কারণে, এর ব্যাবহার একটু কষ্ট হতে পারে। এখন আপনারা কিভাবে তাছিয়মি ব্যাবহার করবেন এবং কিভাবে এই অ্যাপ থেকে মাঙ্গা পড়বেন তা দেখাব।

Tachiyomi Full Guide:

Tachiyomi full guideline in Bangla. Pro and Cons with how to use Tachiyomi - Peak Fiction

ডাওনলোড :

প্রথমে নিচের দেওয়া লিংকে ক্লিক করে Tachiyomi ডাউনলোড ও ইনস্টল করন। Tachiyomi apk download

সোর্স এড করা :

টাচিয়মি অ্যাপটি ইনস্টল করা হয় গেলে অ্যাপটিতে প্রবেশ করুন এবং মাঙ্গা পড়ার জন্য এখন আপনাকে এক্সটেনশন বা সোর্স ডাওনলোড করতে হবে। এর জন্য:
  1. নিচ থেকে "Browse" বিভাগে ক্লিক করুন।
    Tachiyomi full guideline in Bangla. Pro and Cons with how to use Tachiyomi - Peak Fiction
  2. "Extension" ট্যাবে চাপ দিন। এইখান থেকে আপনি আপনার পছন্দের মাঙ্গা এক্সটেনশন ইনস্টল করতে পারবেন। তাচিয়মিতে প্রায় ১০০০ এরও বেশি এক্সটেনশন রয়েছে। Best tachiyomi extensions : Mangakakalot, Mangadex, MangaSee, MangaPark, MangaHere, Batoto, Toonily, MangaTX.
  3. বা আপনি যে এক্সটেনশনটি ব্যবহার করতে চান তা সন্ধান করুন এবং এর পাশে "Install" বোতামে ক্লিক করুন।
  4. ইনস্টলেশন প্রক্রিয়ার সাথে এগিয়ে যান।

লাইব্রেরীতে মাঙ্গা সিরিজ যোগ করা:

পছন্দসই এক্সটেনশন ইনস্টল করার পরে, আপনি এটি Source ট্যাবে পাবেন ৷ এরপর :
  1. আপনি যে সোর্স থেকে ব্রাউজ করতে চান সেটি নির্বাচন করুন এবং তার ভিতর প্রবেশ করুন।
  2. আপনি ব্রাউজ করতে জনপ্রিয় / সর্বশেষ তালিকা ব্যবহার করতে পারেন, অথবা আপনি সিরিজের নাম অনুসন্ধান করতে পারেন।
  3. এরপর আপনি যে সিরিজটি লাইব্রেরীতে যুক্ত করতে চান তা খুঁজে পেলে সেটাতে ক্লিক করে তার ডিটেইলস জানতে পারবেন।
  4. " Add to Library " তে ক্লিক করে এখন সেটি আপনি আপনার লাইব্রেরীতে এড করতে পারবেন এবং Library সেকশন এ এটি খুজে পাবেন। এরপর সেখান থেকে গিয়ে এটি পড়তে পারবেন।
  5. মাঙ্গা সিরিজ আপডেট এর জন্য উপর থেকে নিচে টান দিয়ে রিফ্রেশ করুন তাহলেই এটি আপডেট হওয়া শুরু করবে এবং নতুন কোনো চাপ্টার আসলে সেটি "Update" সেকশনে খুজে পাবেন।
এইভাবে আপনি খুব সহজেই আপনার পছন্দের মাঙ্গা সিরিজ পড়তে পারবেন। এই ছিল সাধারণ একটি ওভারভিউ। এছাড়া Tachiyomi তে বিভিন্ন সময় মাঙ্গা পড়তে সমস্যা সৃষ্টি করতে পারে। এর কিছু সমাধান নিচে দেওয়া হলো যা আপনারা চেষ্টা করে দেখতে পারেন :

কমন সমস্যার সমাধান:

Tachiyomi full guideline in Bangla. Pro and Cons with how to use Tachiyomi - Peak Fiction
  1. আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন: আপনার একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ আছে কিনা তা নিশ্চিত করুন। মাঙ্গা এর চ্যাপ্টার লোড করার জন্য Tachiyomi-এর একটি সক্রিয় ইন্টারনেট সংযোগ প্রয়োজন৷
  2. এক্সটেনশন আপডেট করুন : মাঙ্গা সোর্স গুলো প্রায়শই তাদের ওয়েবসাইট কাঠামো পরিবর্তন করে৷ এর কারণে পুরানো এক্সটেনশনগুলি সঠিকভাবে কাজ নাও করতে পারে৷এর জন্য আপনি যে নির্দিষ্ট মাঙ্গা সোর্স অ্যাক্সেস করার চেষ্টা করছেন তার জন্য আপনার কাছে এক্সটেনশনের সর্বশেষ ভার্সন থাকা লাগবে।
  3. ক্যাশে সাফ করুন: সময়ের সাথে সাথে, ক্যাশে ফাইলগুলি জমা হতে পারে এবং সমস্যা সৃষ্টি করতে পারে। Tachiyomi এর সেটিংসে গিয়ে ক্যাশে ডিলিট করুন।
  4. অ্যাপ আপডেটের জন্য চেক করুন: নিশ্চিত করুন যে আপনি Tachiyomi অ্যাপের সর্বশেষ ভার্সন ব্যবহার করছেন। কখনও কখনও, অ্যাপ আপডেট করার ফলে সমস্যাগুলি সমাধান হতে পারে।
  5. সার্ভার সমস্যা: মাঝে মাঝে মাঙ্গা সোর্স সার্ভার সমস্যার সম্মুখীন হয়। ডাউনটাইম সংক্রান্ত যেকোনো ঘোষণার জন্য আপনি তাদের ওয়েবসাইট বা ফোরাম চেক করতে পারেন।
  6. এক্সটেনশনটি পুনরায় ইনস্টল করুন: যদি একটি নির্দিষ্ট সোর্স ধারাবাহিকভাবে লোড না হয়, তবে আন ইনস্টল করার চেষ্টা করুন এবং তারপরে এক্সটেনশনটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন৷ এটি সোর্স কে রিফ্রেশ করতে পারে এবং যেকোনো সমস্যা সমাধান করতে পারে।
  7. ফায়ারওয়াল বা ভিপিএন: আপনি যদি একটি ভিপিএন বা ফায়ারওয়াল ব্যবহার করেন, তবে এটি কিছু নির্দিষ্ট সোর্স এর জন্য তাচিওমির অ্যাক্সেস ব্লক করতে পারে। এটি সমস্যার কারণ কিনা তা দেখতে VPN কে সাময়িকভাবে বন্ধ করুন।
  8. ডিভাইস সামঞ্জস্য: নিশ্চিত করুন যে আপনার ডিভাইসটি Tachiyomi চালানোর জন্য ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ করে কিনা।
এই পদক্ষেপগুলি চেষ্টা করার পরেও যদি সমস্যা থেকে যায়, আপনি আরও নির্দিষ্ট সমস্যা সমাধানের সহায়তার জন্য Tachiyomi-এর অফিসিয়াল ফোরাম এ সাহায্যের চ্যানেলগুলিতে সাহায্য চাইতে পারেন। বা নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন।

উপসংহারে,

আশা করি এটির মাধ্যমে আপনারা তাচিয়মি কি? তাচিয়মি কিভাবে ব্যাবহার করবেন? এবং এর অসুবিধা - সুবিধা ও সমস্যার সমাধান কিভাবে করবেন তা জানতে পেরেছেন।
Tachiyomi একটি বহুমুখী এবং ওপেন-সোর্স মাঙ্গা রিডার হিসাবে দাঁড়িয়েছে যা বিশ্বব্যাপী মাঙ্গা পড়ুয়াদের পছন্দগুলি পূরণ করে৷ বিস্তৃত মাঙ্গা সোর্স, কাস্টমাইজযোগ্য পড়ার অভিজ্ঞতা এটিকে অন্য লেভেলে নিয়ে যায়। আপনি একজন পাকা মাঙ্গা পাঠকই হোন বা মাঙ্গা জগতে আপনার যাত্রা শুরু করুন, Tachiyomi আপনার প্রিয় মাঙ্গা আবিষ্কার এবং উপভোগ করার জন্য একটি ব্যবহারকারী-বান্ধব প্ল্যাটফর্ম অফার করে৷ তাই, তাচিওমির জগতে ডুব দিন এবং মাঙ্গা তে অফার করা মনোমুগ্ধকর গল্প এবং আশ্চর্য শিল্পকর্মে নিজেকে নিমজ্জিত করুন। Happy Reading!
তো এই পোস্টে আমরা - 
tachiyomi, best extension for tachiyomi, tachiyomi apk download, Tachiyomi common problems solve, Tachiyomi Fetures, Tachiyomi pro and cons নিয়ে জানলাম।