Origin of Rune King Thor in Bangla | থর কমিক্স | Marvel Comics | Peak Fiction. Rune King Thor feats. How did Thor become Rune King Thor. Thor Comics

Origin of Rune King Thor in Marvel Comics

Name Thor Odinson
Weapon Mjolnir
Aliases God of Thunder/Rune God
Place of Birth Asgard
Species Asgardian
First Appearance Thor Volume 2 (1988)#80
Creator Marvel Comics
Alignment Good
Occupation Avenger, King of Asgard
Gender Male
Type God

কমিকবুক ইন্ডাস্ট্রির এত বছরের ইতিহাসে আমাদের সুপরিচিত সুপারহিরো চরিত্রগুলো একাধিকবার পরিবর্তিত, ভিন্নধর্মী ক্ষমতাপ্রাপ্ত এবং আরো বেশি ক্ষমতাশালী রুপে ধরা দেয় মাঝেমধ্যেই। এখন একদম মূল যেই ফর্মে যেগুলোতে চরিত্রগুলো অধিকাংশ সময়েই আবির্ভূত হয় সেগুলোকে বেইজ ফর্ম বলে। আর সেই বেইজ ভার্সনগুলোকে আরো ক্ষমতাশালীরুপে যখন প্রদর্শন করা হয় তখন সেগুলোকে বলা হয় অ্যাম্প্লিফাইড বা কম্পোজিট ভার্সন
Marvel কমিক্সের সুপরিচিত নর্স মিথোলজির God of Thunder Thor এর সবচেয়ে সুপরিচিত কম্পোজিট ভার্সন বোধহয় Rune King Thor. সামান্য হলেও কমিক্স নিয়ে আইডিয়া রাখে তাদেরও বেশিরভাগই জানে এই নামটা একে নিয়ে বাকি কিছু জানুক বা না জানুক। আজকে Rune King কে নিয়েই আলোকপাত করতে এলাম।

How did Thor become Rune King Thor

How was Rune King Thor created? How did Thor become Rune King Thor? Origin of Rune King Thor in Bangla | থর কমিকস | Marvel Comics | Peak Fiction. Thor comic
অ্যাসগার্ডের প্রাক্তন অধিপতি অল ফাদার ওডিন গত হয়েছেন বেশ কিছুদিন আগেই। তার গত হওয়ার পর খুবই সন্নিকটে এসগার্ডের ধ্বংস র্যাগনারক। এসগার্ডের রাজপুত্র God of mischiefs লোকি পুরো এসগার্ডকে নিজের পদতলে এনে ফেলেছে ফেনরিস সহ নিজের সন্তানদের এবং অগ্নিদানব সার্টারের সহায়তায়। এমনকি সার্টারকে দিয়ে নিজের জন্যে আরেকটা মিয়লনিয়ারও বানিয়ে নিয়েছে সে।
পুরো এসগার্ডের পরাজিত সব সৈন্যসহ বাকি জীবিত অধিবাসীরা বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছে লোকির সৈন্যদের হাত থেকে। তাদের রাজা থরও পরাজিত ও বিমর্ষ। বাবার কাছ থেকে পাওয়া ক্ষমতা ওডিনফোর্স তাকে ত্যাগ করেছে এমনকি প্রথম আক্রমণেই তার সবচেয়ে প্রিয় অস্ত্র, সর্বক্ষণের সঙ্গী বজ্র হাতুড়ি মিয়লনিয়ারও ভেঙে গেছে। ভাঙা মিয়লনিয়ারকে সম্বল করেই নিজের লক্ষ্যে স্থির থাকলো বজ্রকঠিন হয়ে। 
পৃথিবী থেকে নিজের ভাই সমতুল্য দুই সহযোদ্ধা ক্যাপ্টেন আমেরিকা এবং আয়রনম্যানের সাহায্যে কিছু প্রজাদের রক্ষা করে তাদের পুনরায় পৃথিবীতে পাঠিয়ে দেয় এবং পরবর্তীতে আরেক থর বেটা রে বিল (সংক্ষেপে বেটা রে বিল এক এলিয়েন রেইসের যোদ্ধা যে ওর্দি প্রমাণিত হওয়ায় ওডিন তাকে তার নিজের হাতুড়ি বানিয়ে দেয় যার নাম সটর্মব্রেকার) থর আর এসগার্ডিয়ানদের সাহায্যে এগিয়ে আসে। বিলের সাহায্যে এসগার্ডিয়ানদের বাকি অধিবাসীদের উদ্ধার করে তাদের নেতৃত্ব বিলের কাছে হস্তান্তর করে থর বেরিয়ে পড়ে ওডিনের পথে হাটতে।

How was Rune King Thor created?

How was Rune King Thor created? How did Thor become Rune King Thor? Origin of Rune King Thor in Bangla | থর কমিকস | Marvel Comics | Peak Fiction. Thor comic
Yaggdrasil এ ঝুলে আছে থর
এমন সময় ওডিনফোর্স একটা ছোট বাচ্চার শারীরিক অবয়ব নিয়ে ওডিনের দুই কাক Hugin ও Munin কে নিয়ে থরের সামনে আবির্ভূত হয়। সে থরকে নির্দেশনা দিয়ে তাকে নিয়ে যায় World tree Yaggdrasil এর কাছে Mimir কুয়োতে। সেখানে ওডিনের পূর্ববর্তী পদাঙ্ক অনুসরণ করে থর ওডিনের মতই নিজের একটা চোখ কে বিসর্জন দিয়ে world tree তে ফাঁসি নিয়ে টানা নয়দিন ঝুলে থাকার পরেও কোন লাভ হয় না। কিন্তু কেন? ওডিনফোর্সের কথায় থর বুঝতে পারে যেটা আগেই একবার করা হয়েছে তা পুনরায় করলে কোন ফল পাওয়া যাবে না। আরো বড় ত্যাগ স্বীকার করতে হবে। এবার দুটো চোখই মিমির কুয়োতে ত্যাগ করে আবার ওয়ার্ল্ড ট্রি ইয়াগদ্রাসিলে ফাঁস নেন আর এবার শুকনো মিমির কুয়ো থেকে পানি উপচে পড়তে থাকে যা ওডিনফোর্সের কথামতো পান করে ও নিজের চোখে ভিজিয়ে থর লাভ করতে সমর্থ হয় অভাবনীয় ক্ষমতা ও জ্ঞান। 
থর দেখতে পায় এসগার্ড সম্পর্কিত পূর্ববর্তী ঘটন-অঘটন এবং এটাও জানতে পারে যে র্যাগনারক হল একটা চক্র। এই চক্রে এসগার্ড এবং এর দেবতারা প্রতিবার কোন ঘটনার মধ্য দিয়ে ধ্বংস হয় এবং পুনর্জন্মের পরে আবারও তাদের জীবনকাল ওর অন্তিম পরিণতি অনেকটা একই ভাবে চক্রাকারে আবর্তিত হতে থাকে যা থেকে মুক্তি পাওয়া সম্ভব হয় নি স্বয়ং অল ফাদার ওডিনের পক্ষেও।
থর এর মাধ্যমে ওডিনের আত্মিক শক্তির সাথে এমনভাবে যুক্ত হতে সমর্থ হয় যে সে পুরো জগতের সৃষ্টির সম্পর্কে যাবতীয় জ্ঞান অর্জন করে। থর এখন অতীত ও ভবিষ্যৎকে পরিলক্ষিত করতে সক্ষম এবং এর মাধ্যমে বর্তমানকে নিয়ন্ত্রণও করতে পারে সে। তার দৃষ্টিক্ষমতা এখন আণবিক পর্যায়ে, সে কোয়ান্টাম স্ট্রাকচার এবং কাঠামো যা জীবনের সৃষ্টি এবং ধ্বংস করতে পারে। এমনকি কজমিক স্ট্রাকচারের সীমানা পেরিয়েও এখন থরের দৃষ্টি নিপতিত হয়। Rune ম্যাজিকের প্রভাবে থর এখন অভাবনীয় রকমের ক্ষমতাশালী দেবতায় রুপান্তরিত হয়েছে।
How was Rune King Thor created? How did Thor become Rune King Thor? Origin of Rune King Thor in Bangla | থর কমিকস | Marvel Comics | Peak Fiction. Thor comic
Those who sit above in shadow
এরপর থর চলে যায় এমন এক স্থানে যেখানে তার দেখা হয় এসগার্ডিয়ানদের জ্ঞান ও নজরের আড়ালে থাকা একদল দৈবিক সত্ত্বাদের যাদের থর অভিহিত করে "Those who sit above in shadow". তারা এতদিন ধরে র্যাগনারক চক্রের মাধ্যমে এসগার্ডিয়ানদের ধ্বংস ও পুনরুত্থানের মাধ্যমে তাদের থেকে জীবনিশক্তি লাভ করতো। থর তাদের চ্যালেঞ্জ ছুড়ে দেয় যে র্যাগনারকের এই ভয়াল চক্র সে বন্ধ করবেই এবং সেখান থেকে টেলিপোর্টেশনের মাধ্যমে লোকির ডেরায় চলে যায় যেখানে তৎক্ষনাৎ ও মুখোমুখি হয় Mangog এর (সংক্ষেপে ম্যানগগ হল কোটি কোটি জীবিত সত্ত্বার ঘৃণার মাধ্যমে তৈরি শারীরিক রুপ যাদের ওডিন হত্যা করেছিলো। এতটাই বিপদজনক যে স্বয়ং ওডিন পর্যন্তও একে সমীহ করতো)। কিন্তু থরের এই নতুন রুপের সামনে ম্যানগগ টিকতেই পারে নি। ম্যানগগের আক্রমণ কোনরকম বল প্রয়োগ ছাড়াই থর এক হাতে রুখে দিয়ে ওর অস্তিত্বকেই মুছে দেয়। এরপরে কয়েক মুহুর্তেই লোকির প্রেরণ করা সৈন্য বাহিনীর পুঙ্গি বাজিয়ে লোকির দিকে পা বাড়ায়।
How was Rune King Thor created? How did Thor become Rune King Thor? Origin of Rune King Thor in Bangla | থর কমিকস | Marvel Comics | Peak Fiction. Thor comic
লোকীর টাইম শেষ
বজ্জাত ভাইয়ের মাথাটা ঘাড় থেকে টেনে ছিড়ে নিজের কোমড়ের বেল্টে ঝুলিয়ে রাখে যদিও লোকি এরপরেও বহাল তবিয়তেই বেঁচে ছিল আর ভাঙা টেপরেকর্ডারের মত নিজের মুখটা চালাতে পারছিলো।
এরপর থর হাজির হয় বেটা রে বিলের নেতৃত্বে চলতে থাকা এসগার্ডিয়ান ও সার্টারের সৈন্যদের বিরুদ্ধে চলা যুদ্ধক্ষেত্রে। যেখানে হাজির হয়ে আশ্চর্যজনকভাবে থর নিজের হাতুড়ি সার্টারের কাছে সমর্পণ করে তাকে অনুরোধ করে এসগার্ডকে ধ্বংস করে দিতে এবং সাথে এও প্রতিশ্রুতি দেয় যে থর কোনভাবেই এখানে বাধা প্রদান করবে না। এরপর থর টেলিপ্যাথির মাধ্যমে বেটা রে বিলকে পুরো ঘটনা ও পরিস্থিতি অনুধাবন করিয়ে তাকে তার বাসস্থানে টেলিপোর্ট করে দেয়।
How was Rune King Thor created? How did Thor become Rune King Thor? Origin of Rune King Thor in Bangla | থর কমিকস | Marvel Comics | Peak Fiction. Thor comic
Thor destroying yggdrasil
এবার থরের লক্ষ্য ওয়ার্ল্ড ট্রি ইয়াগদ্রাসিল। সেখানে সমস্ত এসগার্ডিয়ানদের ভাগ্য লিপিবদ্ধ আছে। "Those who sit above the shadow" বা শ্যাডো গডরা থরকে বিভিন্ন প্রলোভন দেখাতে শুরু করে কিন্তু তাতে বিন্দুমাত্র কর্ণপাত না করে থর ইয়াগদ্রাসিল গাছকে ধ্বংস করে দেয় এবং সেই সাথে মুছে যায় পুরো এসগার্ডের ভাগ্য এবং এসগার্ডের অস্তিত্বের সাথে থরও নিশ্চিহ্ন হয়ে গিয়ে পুরো সৃষ্টির মাঝে মিশে যায়। এবং একই সাথে সমাপ্তি ঘটে র্যাগনারক নামের এক ভয়াবহ অনিবার্য ধ্বংস চক্রের।
এই ছিল রুন কিং থরের সংক্ষিপ্ত অরিজিন। এবার তার ক্ষমতা, দূর্বলতা, ফিটজ ইত্যাদির ওপর নজর বুলিয়ে নেয়া যাক?

Rune King Thor Powers and Ability

★Odinforce Empowerment
★Rune Magic Empowerment
★Reality Warping
★Cosmic Energy Manipulation
★Subatomic Manipulation
★Space-Time Manipulation
★Soul Manipulation
★Matter Manipulation
★Mind Control
★Telepathy
★Immortality
★Longevity
★Disease Immunity
★Ageless
★Invulnerability
★Godly Strength
★Godly stamina
★Omnipresence
★Trans-Dimensional Teleportation
★Duplicate Manipulation
★Light Speed Flight
★Infinite Speed
★Omniscience
★Cosmic Awareness
★Precognition
★Supernatural Sensory System
★Supernatural Sight
★Telescopic Sight
★Microscopic Sight
★Supernatural Hearing
ইত্যাদি ইত্যাদি ইত্যাদি..

Weakness: 

তেমন কোন উইকনেস বা দূর্বলতার ব্যাপারে জানা নাই।
How was Rune King Thor created? How did Thor become Rune King Thor? Origin of Rune King Thor in Bangla | Marvel Comics | Peak Fiction. Thor comic

Rune King Thor feats

★ম্যানগগ যাকে ওডিন পর্যন্ত সমীহ করতো তাকে কোনরূপ কসরত ছাড়াই থামিয়ে দেয়। ম্যানগগ থরের তৈরি ফোর্সফিল্ডে পূর্ণশক্তি প্রয়োগ সত্ত্বেও বিন্দুমাত্র প্রভাব ফেলতে পারেনি এবং চিন্তা করেই থর তার অস্তিত্বই মুছে দেয়।
★লোকির মাথা তার ধড় থেকে আলাদা করেও তাকে দিব্যি বাঁচিয়ে রাখতে পারে।
★রিয়েলিটি ভেদ করে রাস্তা তৈরি করে সার্টার ও তার সৈন্যদের এসগার্ডের স্বর্গ Valhalla তে যাবার পথ করে দেয়।
★World tree Yaggdrasil এর অস্তিত্ব মুছে দেয়।
★Those who sit above in shadow নামক এল্ডার গড যারা সৃষ্টির শুরু থেকে এসগার্ডের মৃত্যু ও পুনরুত্থান থেকে জীবনী-শক্তি শোষণ করে আসছিলো তাদের ধ্বংস করে দেয়।
লিখেছেন - শাহরিয়ার ইমতিয়াজ অভি